জাতীয়

গুজব রটানোর অভিযোগে গাইবান্ধায় একজন আটক

গুজব রটানোর দায়ে, গাইবান্ধা থেকে একজনকে গ্রেফতার করেছে, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। জিজ্ঞাসাবাদের জন্য তার বিরুদ্ধে, পুলিশ সাত দিনের রিমান্ড আবেদন করলে, ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বুধবার (২৮ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৬ এপ্রিল রাতে গাইবান্ধার গোবিন্দগঞ্জ থেকে রানা মন্ডল নামে একজনকে আটক করা হয়।

Holy Tv24 ইউটিউব চ্যানেল পরিচালনাকারী রানা মন্ডল এবং হাফেজ মোঃ আব্দুর রহিম শেরপুরী গুজব ছড়ানো কাজের সাথে জড়িত থাকায়, গত ২৬ এপ্রিল সহকারী পুলিশ কমিশনার ধ্রুব জোতির্ময় গোপ এর নেতৃত্বে ইন্টারনেট রেফারেল টিম মোঃ রানা মন্ডল (২৮) কে তার মালিকানাধীন গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানাধীন ফুটানি বাজারস্থ রানা স্টুডিওতে থেকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রানা মন্ডল ইউটিউব চ্যানেল: Holy Tv24 পরিচালনা করে বলে জানায়। রানা শিকার করে, সে নিজে মনগড়া ও উষ্কানীমূলক ভিডিও গুলো ধারণ করতো। পরে এই ভিডিওর সাথে অন্যান্য ভিডিওর কাটপিছ সম্পাদনা করে প্রচার করতো।

Holy Tv24 ইউটিউব চ্যানেলে সংশ্লিষ্ট ভিডিওসহ একই রকম প্রায় ছয় শতাধিক মনগড়া ভিডিও পাওয়া যায় বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

তাদের বিরুদ্ধে রমান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, বেশ কিছু দিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ থেকে গ্রেফতারকৃত হেফাজত নেতা কর্মীদের পুলিশ রিমান্ডে নির্যাতনের মনগড়া, আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শক, মানহানীকর ও ধর্মীয় উষ্কানীমূলক গুজব রটানো হচ্ছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button