জাতীয়

রোববার রোজিনার জামিন না হলে কঠোর কর্মসূচি দিবে সাংবাদিকরা

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে আন্দোলোন চালিয়ে যাচ্ছে সাংবাদিকরা। আজ শুক্রবার (২১ মে) দুপুরে ডিআরইউ কার্যালয়ের সামনে ঢাকা রিপোর্টাস ইউনিটির উদ্যোগে প্রতিবাদ সমাবেশ পালন করা হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক মসিউর রহমান খান বলেন, রোজিনা ইসলামকে হয়রানি ও নির্যাতনকারীদের বিরুদ্ধে প্রথম আলো কিংবা তার পরিবার মামলা না করলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) পক্ষ থেকে মামলা করা হবে। পাশাপাশি এ ঘটনার প্রকৃত রহস্য উন্মোচনের জন্য ডিআরইউয়ের পক্ষ থেকে একটি তদন্ত কমিটিও গঠন করা হবে।

তিনি বলেন, ‘ঢাকা রিপোর্টার্স ইউনিটির সঙ্গে প্রথম আলো ও রোজিনা ইসলামের পরিবারের সঙ্গে আলাপ-আলোচনা চলছে। তারা বাদী হয়ে মামলা করলে ভালো এবং আমরা সর্বাত্মক সহযোগিতা করব। আর তারা মামলা না করলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি বাদী হয়ে এই ঘটনার বিচারের দাবিতে মামলা দায়ের করবে।’

মসিউর রহমান খান বলেন, ‘রোজিনা আপার মামলার শুনানি হয়ে গেছে, আগামী রোববার জামিন বিষয়ে আদেশ দেবে। জামিন পেলেই আমাদের এ আন্দোলন থেমে যাবে না। আমরা আন্দোলন অব্যাহত রাখব। এই মামলা প্রত্যাহার করতে হবে এবং যারা রোজিনা ইসলামকে হয়রানি ও নির্যাতনের সঙ্গে জড়িত তাদের দৃষ্টান্তমূলক বিচার নিশ্চিত করতে হবে।’

সমাবেশে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ ও নাগরিক টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক দ্বীপ আজাদ বলেন, আমি সরকারের সদিচ্ছা নিয়ে প্রশ্ন করতে চাই। বিশেষ করে সরকারের চারজন গুরুত্বপূর্ণ মন্ত্রী বলেছেন রোজিনা ইসলাম যেন ন্যায় বিচার পান, তারা তা দেখবেন। কিন্তু আমি তাদের কার্যক্রম নিয়ে সন্দিহান। কেননা জামিন যোগ্য মামলায় একটি মামলা হলো, অথচ তাকে এতটা বেগ পেতে হচ্ছে।

তিনি বলেন, তথ্য আইনে বলা হয়েছে অন্য যেকোনো আইনে যাই থাকুক না কেন এখন থেকে এটি বিধানযোগ্য। অথচ রোজিনার বিরুদ্ধে মামলা হল একটি ব্রিটিশ আমলের আইনে। এটিতো প্রথম দিনই খারিজ হওয়ার কথা ছিল। শাহবাগ থানার কর্মকর্তারা বলেছেন, আমাদের ওপর চাপ আছে, তাহলে কি আইন তার নিজের গতিতে চলছে?

রোজিনার মুক্তির দাবিতে এ আন্দোলোন অব্যাহত থাকবে বলে প্রতিবাদ সমাবেশে জানানো হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button