করোনাজাতীয়

লকডাউনের চিন্তাভাবনা নেই: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, লকডাউনের সিদ্ধান্ত রাষ্ট্রীয় পর্যায়ের। এ বিষয়ে চিন্তাভাবনা নেই। স্বাস্থ্যবিধি মানতে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার (১৭ মার্চ) দুপুরে রাজধানীর বিসিপিএস কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি না মানার কারণে সংক্রমণ বাড়ছে। স্বাস্থ্যবিধি না মেনেই পর্যটন কেন্দ্রে ভ্রমণ, বিয়ে, ওয়াজ মাহফিল হচ্ছে। গণপরিবহন, রেস্তোরাঁ, পর্যটনে ভিড় কমাতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

ইউরোপ থেকে আসা প্রাণঘাতী করোনা ভাইরাসের নতুন স্ট্রেইন কোথাও ছড়ায়নি, নিয়ন্ত্রণেই আছে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

জাহিদ মালেক বলেন, আমাদের বিজ্ঞানীরা প্রতিনিয়ত করোনার নতুন স্ট্রেইন নিয়ে গবেষণা করছেন। এ পর্যন্ত ১০ জনকে শনাক্ত করা হয়েছে। তারা ইউরোপ থেকে আগত। সে স্ট্রেইনগুলো ছড়ায়নি, নিয়ন্ত্রণে আছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, তাদের পর্যবেক্ষণ করতে আলাদা রাখা হয়েছে। এয়ারপোর্টে স্ক্রিনিং জোরদার করা হচ্ছে। হোটেলে কোয়ারেন্টাইন মানতে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, গত এক মাসে প্রায় ২০ লাখ মানুষ চট্টগ্রাম অঞ্চলে ভ্রমণে গেছেন। এক কোটির বেশি মানুষ বিয়েসহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে অংশ নিয়েছেন।

মন্ত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, টিকা নিলেই করোনামুক্ত হয়ে যাবেন না। খুব বেড়ে গেলে তখন নিয়ন্ত্রণে আনা যাবে না। চিকিত্সার জন্য আমাদের খুব বেশি বেড নেই। এমনকি কোনো দেশেরই নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button