সাহিত্য ও বিনোদন

সড়ক দুর্ঘটনায় দুজন যন্ত্রশিল্পীর প্রাণ হারানোর ঘটনার ​প্রতিবাদে রাস্তায় শিল্পী

সম্প্রতি ঘটে যাওয়া সড়ক দুর্ঘটনা দুজন যন্ত্রশিল্পীর প্রাণ হারানোর ঘটনার প্রতিবাদে একাই রাস্তায় দাঁড়িয়ে গেলেন ‘দূরবীন’ ব্যান্ডের দলনেতা ও ভোকালিস্ট সৈয়দ শহীদ। যে দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন দেশের স্বনামধন্য দুই মিউজিশিয়ান হানিফ আহমেদ (প্যাড ও পার্কাসন বাদক) ও পার্থ গুহ (প্যাড বাদক)।

“আমরা মিউজিশিয়ান। আমরা ভাই মরলো কেনো? আপনারা চাইলেই আমাদের ওপর গাড়ি তুলে দিতে পারেন না। মিউজিশিয়ান হানিফ ভাই ও পার্থ গুহ দাদার হত্যার বিচার চাই। আমাদের নিরাপদ সড়ক দিন”-শহীদের লেখা এসব কথা আর ব্যানারটি এখন বাংলাদেশের সব মিউজিশিয়ানের প্রতিবাদের ভাষা হয়ে উঠেছে।

আর তাই ১৪ মার্চ (রোববার) করা শহীদের ফেসবুক পোস্টটি রীতিমত ভাইরাল। এরইমধ্যে পাঁচশর বেশি শেয়ার পড়েছে পোস্টটি।

এর আগে রোববার দুপুর ১টায় ফেসবুকে এক পোস্টে এই ঘটনার প্রতিবাদ জানান শহীদের ব্যান্ড ‘দূরবীন’-এর আরেক সদস্য আইয়ূব শাহরিয়ার।

যেখান আইয়ুব লেখেন, “আমরা মিউজিশিয়ান, আমরা এলিট শ্রেণি! আজ যদি কোনো ছাত্র সড়ক দুঘর্টনায় মারা যেত তবে ছাত্ররা হয়তো আন্দলন করতো। আমরা কারা যে আন্দলন করবো? আজ যদি কোনো শ্রমিক সড়ক দুঘর্টনায় মারা যেত তবে শ্রমিকেরা হয়তো আন্দোলন করতো। আমরা কারা যে আন্দলন করবো? আজ কোনো মেথর সড়ক দুঘর্টনায় মারা গেলে সকল মেথররা হয়তো আন্দোলন করত। আমরা কারা যে আন্দোলন করবো? আজ যদি কোনো তৃতীয় লিঙ্গের কেউ সড়ক দুঘর্টনায় মারা যেত তবে তারাও হয়তো আন্দোলন করত। আমরা কারা যে আন্দলন করব। আমি চাই এর প্রতিবাদ করতে। আপনারা যারা নিয়মিত আছেন সংগীত জগতে, দয়া করে জোর প্রতিবাদ করুন। কালকে আপনাকে শো করতে যেতে হবে কোথাও।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button