সাহিত্য ও বিনোদন

দীঘির নামে কোটি টাকার মামলা দিচ্ছেন পরিচালক

মুঠোফোনের বিজ্ঞাপন দিয়ে শিশুশিল্পী হিসেবে যাত্রা শুরু করা ফারদিন দীঘি’র, নায়িকা হিসেবে অভিষেক হচ্ছে ‘তুমি আছ তুমি নেই’ সিনেমার মাধ্যমে।

আগামী ১২ মার্চ দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত দীঘির এ সিনেমা মুক্তি পাচ্ছে। গত ৮ ফেব্রুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে এ ছবি।

সম্প্রতি ছবিটির ট্রেলার প্রকাশ হলে ব্যাপকভাবে সমালোচনা শুরু হয়। এক সাক্ষাত্কারে দীঘি নিজেও বলেন, ‘ছবিটি বেশ মানহীন। সিনেমাটি চলবে না।’ দেলোয়ার জাহান ঝন্টুর মতো একজন সিনিয়র ডিরেক্টরের কাছ থেকে এমন দুর্বল প্রোডাক্ট আশা করেন না ভক্তরাও।

তবে দীঘির এমন মন্তব্যের জন্য তার বিরুদ্ধে ১ কোটি টাকার মানহানি মামলা করতে যাচ্ছেন পরিচালক। ইউটিউবে এক ভিডিও সাক্ষাত্কারে ছবির নায়িকা হয়েও নিজের ছবি নিয়ে এমন সমালোচনা করায় দীঘির বিরুদ্ধে এ হুমকি দিয়েছেন ঝন্টু।

গেল ৮ মার্চ একটি ইউটিউব চ্যানেলে পরিচালক দেলোয়ার জাহান ঝন্টুর সাক্ষাত্কারটি প্রকাশ হয়।

ওই সাক্ষাত্কারে পরিচালক অভিযোগের সুরে বলেন, ‘নায়িকা হয়েও ‘তুমি আছো তুমি নেই’ সিনেমার সমালোচনা করেছে দীঘি। এটা করা তার ঠিক হয়নি। সে নায়িকা। দর্শক তার কথায় বিমুখ হবে। তাতে করে ছবিটি চলবে না। দীঘির জন্য ১ কোটি টাকা ক্ষতি হবে আমাদের। আমি ওকে ছাড়বো না। তার মন্তব্যে পরিচালক হিসেবে আমারও মানহানি হয়েছে। আমি মানহানি মামলা করবো দীঘি ও তার মামার নামে।’

কথাগুলো বলতে বলতে এক পর্যায়ে উত্তেজিত হয়ে তিনি বলেন, ‘আমি দেলোয়ার জাহান ঝন্টু। বাংলাদেশে আরেকটি নেই। উপমহাদেশে আমার মতো একজন চলচ্চিত্রকার নেই। উপমহাদেশে সবচেয়ে বেশি চলচ্চিত্র নির্মাণ করেছি আমি। চলচ্চিত্র মেধা দিয়ে তৈরি হয়, টাকা দিয়ে নয়।’

‘তুমি আছ তুমি নেই’ ছবিতে দীঘির নায়ক হিসেবে রয়েছেন আসিফ ইমরোজ। এছাড়াও ছবিটিতে অমিত হাসান, সুব্রত চক্রবর্তী ও শবনম পারভীনকে দেখা যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button