জাতীয়

দীপন হত্যার রায়ের অপেক্ষা, আদালতে ৬ আসামি

জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সল আরেফিন দীপন হত্যা মামলার রায় ঘোষণার দিন আজ।

বুধবার (১০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে, ৮ আসামির মধ্যে ৬ আসামিকে কড়া নিরাপত্তার মধ্যে আদালতে নিয়ে আসা হয়। বাকি দুই আসামি পলাতক রয়েছেন।

এই ৬ আসামি হলেন, মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান, আবদুর সবুর সামাদ ওরফে সুজন ওরফে রাজু ওরফে সাদ, খাইরুল ইসলাম ওরফে জামিল ওরফে জিসান, আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন ওরফে শাহরিয়ার, শেখ আবদুল্লাহ ওরফে জুবায়ের ওরফে জায়েদ ওরফে জাবেদ ওরফে আবু ওমায়ের।

এ মামলায় পলাতক দুই আসামি হলেন- আনসারুল্লাহ বাংলা টিমের সামরিক শাখার প্রধান ও বরখাস্ত মেজর সৈয়দ জিয়াউল হক জিয়া এবং আকরাম হোসেন ওরফে হাসিব ওরফে আবির ওরফে আদনান ওরফে আবদুল্লাহ।

২০১৫ সালের ৩১ নভেম্বর দুপুরের পর শাহবাগের আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনীর কার্যালয়ে কুপিয়ে হত্যা করা হয়।

ওইদিনই একইসময়ে লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনীর কার্যালয়ে ঢুকে এর স্বত্বাধিকারী আহমেদুর রশীদ টুটুল, লেখক সুদীপ কুমার ওরফে রণদীপম বসু ও প্রকৌশলী আবদুর রহমানকে দুর্বৃত্তরা কুপিয়ে ও গুলি করে হত্যার চেষ্টা করা হয়।

দীপন হত্যার ঘটনায় তার স্ত্রী রাজিয়া রহমান জলি রমনা থানায় একটি হত্যা মামলা করেন।

প্রায় ৫ বছর আগে সংঘটিত হত্যাকাণ্ডের এ মামলায় গেল বছরের ১৩ অক্টোবর ৮ জঙ্গির বিচার শুরুর আদেশ দেন আদালত। এ মামলায় এখন পর্যন্ত ২৬ জন সাক্ষীর মধ্যে ২৩ জনের সাক্ষ্য নেয়া হয়েছে।

গত গত ২৪ জানুয়ারি ঢাকার সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এ মামলায় রায়ের জন্য ১০ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button