জাতীয়

শুরু হলো প্রথম বঙ্গবন্ধু ডিপ্লোমেটিক টেনিস টুর্নামেন্ট

পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত প্রথম বঙ্গবন্ধু ডিপ্লোমেটিক টেনিস টুর্নামেন্টের উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

গতকাল ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় শুরু হওয়া এ টুর্নামেন্টে ঢাকাস্থ ভূটান, সুইডেন, তুরস্ক, ইউরোপীয় ইউনিয়ন, জাতিসংঘ এবং বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কূটনীতিকরা অংশগ্রহণ করবেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম, ডিন অব ডিপ্লোমেটিক কোর Archbishop George Kocherry এবং বিভিন্ন দূতাবাসের প্রতিনিধিসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এ টুর্নামেন্টের মাধ্যমে বিভিন্ন দেশের কূটনীতিকদের একে অপরকে জানার সুযোগ তৈরি হচ্ছে।
বিভিন্ন দেশের সাথে অংশীদারিত্ব ও সহযোগিতার ভিত্তিতে আমাদের সম্পর্ক আরও বিকশিত করার ক্ষেত্রে এ টুর্নামেন্ট ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন ড. মোমেন।

করোনা মহামারির কারণে এবার মাত্র ৮ টি দল অংশগ্রহণ করলেও ভবিষ্যতে অনেক দেশের কূটনীতিকরা অংশগ্রহণ করবেন বলে মনে করেন পররাষ্ট্রমন্ত্রী। ড. মোমেন আরো বলেন, আমরা খুবই ভাগ্যবান যে এ বছর আমরা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং একই সাথে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম বলেন, এই টেনিস টুর্নামেন্টের মাধ্যমে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাই। কূটনীতিকদের মানসম্পন্ন সময় কাটাতে এ টুর্নামেন্ট একটি সুযোগ বলে উল্লেখ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

এসময় কূটনৈতিক কোরের ডিন বাংলাদেশে সকল বিদেশি কূটনীতিকের পক্ষ থেকে এ টুর্নামেন্টের জন্য একটি ট্রফি প্রদানের সিদ্ধান্ত জানালে পররাষ্ট্রমন্ত্রী তা সাদরে গ্রহণ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button