জাতীয়

ট্রেন দুর্ঘটনায় নিহত ১১ শিক্ষার্থীর জানাজা সম্পন্ন

চট্টগ্রামের মিরসরাইয়ে মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় নিহত ১০ জনের দাফন ও একজনের শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

হাটহাজারীর চিকনদন্ডী ইউনিয়নের খন্দকিয়া ছমদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শনিবার (৩০ জুলাই) সকাল পৌনে ১০টার দিকে তাদের জানাজা হয়। বেলা ১১টায় তাদের দাফন সম্পন্ন হয়েছে।

এর আগে, গতকাল শুক্রবার রাতেই দুজনের দাফন করা হয়। সকালে আরও তিনজনকে নিজ নিজ এলাকায় দাফন করা হয়। আর একজনের শেষকৃত্য রাতেই করা হয়েছে। স্থানীয় ইউপি সদস্য তোফায়েল আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকাল ১০টার দিকে পাঁচজনের জানাজা হয়েছে। তারা হলেন, রিদোয়ান, সজিব, মারুফ, হাসান এবং নিরু।

জানাজায় স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদসহ, চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক, হাটহাজারী উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উত্তরজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

নিহতরা হলেন, কোচিং সেন্টারের চার শিক্ষক জিয়াউল হক (২২), মোস্তফা মাসুদ রাকিব (১৯), রিদুয়ান চৌধুরী (২২) ও ওয়াহিদুল আলম (২৩); শিক্ষার্থী সামিরুল ইসলাম হাসান, মোসাহাব আহমেদ (১৬), ইকবাল হোসেন, শান্ত শীল, মোহাম্মদ আসিফ ও সাজ্জাদ হোসেন এবং মাইক্রোবাসচালক গোলাম মোস্তফা (২৬)।

পরিবার থেকে জানানো হয়েছে, জানাজা শেষে নিজ নিজ পারিবারিক কবরস্থান তাদের সমাহিত করা হয়।

এর আগে শুক্রবার (২৯ জুলাই) দুপুর পৌনে ২টার দিকে শিক্ষার্থীদের নিয়ে কোচিং সেন্টারের শিক্ষকরা মীরসরাইয়ে খৈয়াছড়া ঝরনা দেখতে যান। সেখান থেকে ফেরার পথে দুপুরে খৈয়াছড়া রেল স্টেশনের কাছে লেভেল ক্রসিং অতিক্রম করার সময় মাইক্রোবাসটির সঙ্গে ঢাকা থেকে চট্টগ্রামগামী ট্রেন মহানগর প্রভাতীর ধাক্কা লাগে।

ট্রেনটি প্রায় এক কিলোমিটার দূরে টেনে-হিঁচড়ে নিয়ে যায় মাইক্রোবাসটিকে। দুমড়ে-মুচড়ে যায় যানটি। ঘটনাস্থলেই মারা যান ১১ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button