জেলার খবর

মোংলা ইপিজেডের কারখানায় অগ্নিকান্ড

বাগেরহাট প্রতিনিধি।।

মোংলা ইপিজেডে ভিআইপি-১ কারখানায় মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তবে এ রিপোর্ট লোখা পর্যন্ত এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

আগুন লাগার খবর পেয়ে বাগেরহাট ও মোংলা ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়েছে। বিকেল পাঁচটা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনতে সর্ব্বোচ্চ চেষ্টা করছে ফায়ার সার্ভিস ও স্থানীয় শ্রমিকরা।

ভিআইপি কোম্পানির কর্মকর্তা মিজানুর রহমান বলেন, আগুনে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে আমাদের ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতি ও শ্রমিকদের বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে। মোংলা ইপিজেডের নির্বাহী পরিচালক মাহাবুব আহম্মেদ সিদ্দিক বলেন, ইপিজেডে ভিআইপি প্রতিষ্ঠানের একটি ফেব্রিক্স কারখানায় আগুন লাগে। কীভাবে আগুন লাগলো তা এই মুহূর্তে বলা যাচ্ছে না। এ ব্যাপারে তদন্ত কমিটি গঠন করা হবে বলে তিনি উল্লেখ করেন।

বাগেরহাট ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক গোলাম সরোয়ার বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে ছুটে গেছে ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট। তারা আগুন নেভানোর চেষ্টা করছে। তবে কারখানার মধ্যে কাপড় থাকায় আগুন নেভাতে খুব কষ্ট হচ্ছে।

স্থানীয় সূত্রে জানাগেছে, কারখানার ওপরে ওয়েল্ডিংয়ের ফুলকি নিচে রাখা প্লাস্টিকের ঝুটের ওপর পড়ে আগুনের সূত্রপাত হয়। সেখানে ঝুট ছাড়াও ক্যামিকেল থাকায় আগুন ভয়াবহ আকারে ছড়িয়ে পড়ে কারখানাটি ভষ্মিভ’ত হয়। এতে কমপক্ষে কোটি টাকার বেশী ক্ষয়ক্ষতি হয়েছে। ওই সময় কারখানাটিতে কর্মরত কয়েক’শ শ্রমিক হুড়াহুড়ি করে বাইতে আসার সময় কয়েক জন আহত হয়েছেন। তবে এ ব্যাপারে সত্যতা যাচাই করা যায়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button