জাতীয়

রিফাত হত্যা: সাজা পাওয়া ৩ আসামির জামিন

রিফাত শরীফ হত্যাকাণ্ডে ১১ জনের মধ্যে ৫ বছর করে কারাদণ্ডপ্রাপ্ত ৪ জনের ৩ জনকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (১৮ জানুয়ারি) রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারোয়ার হোসেন বাপ্পি সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গেল সপ্তাহে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের বেঞ্চ নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে করা আপিল শুনানির জন্য গ্রহণ করে এ জামিন আদেশ দেন।

এর আগে গেল বছরের ২৭ অক্টোবর এ মামলায় অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামরি মধ্যে বিভিন্ন মেয়াদে ১১ জনের সাজা দেন আদালত। অপরাধ প্রমাণিত না হওয়ায় তিনজনকে খালাস দেয়া হয়। ১১ আসামির মধ্যে ৬ জনের ১০ বছর, ৪ আসামিকে ৫ বছর ও ১ জনের ৩ বছরের সাজা দেয়া হয়।

বরগুনার শিশু আদালতের বিচারক হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন।

২০১৯ সালের ১ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা মো. হুমায়ূন কবির নিহত রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে পৃথক দুটি অভিযোগপত্র আদালতে দাখিল করেন। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন ও অপ্রাপ্তবয়স্ক ১৪ জনকে পৃথকভাবে আসামি করা হয়।

গেল বছরের ৩০ সেপ্টেম্বর বরগুনার জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামান প্রাপ্তবয়স্ক মিন্নিসহ ৬ আসামিকে মৃত্যুদণ্ড ও ৪ জনকে খালাস দেন।

২০১৯ সালের ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীদের রাম দা দিয়ে করা হামলায় নিহত হয় রিফাত শরীফ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button