জাতীয়

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর স্ত্রীর ইন্তেকাল, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানের স্ত্রী বুলা আহম্মেদ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আলাদা শোক বার্তায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

রোববার (১৭ জানুয়ারি) সকালে বার্ধক্যজনিত কারণে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন ।

বুলাহ্ আহম্মেদ বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন এবং হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার বয়স হয়েছিল ৭০ বছর। বুলাহ্ আহম্মেদ বাংলাদেশ মহিলা পরিষদের নেত্রীও ছিলেন।

রোববার (১৭ জানুয়ারি) সকাল পৌনে ৯টার দিকে ঢাকার সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বাংলাদেশের রাজনীতিতে তিনি গুণগত অবদান রেখেছেন। স্বাধীনতা সংগ্রামের মুক্তিযোদ্ধা এই নারী নেত্রী প্রগতিশীল আন্দোলনের নেত্রী হিসেবে ১৯৬৯ গণআন্দোলনে সক্রিয়ভাবে যুক্ত ছিলেন। তিনি মহিলা পরিষদের নেত্রী হিসেবে নারীর ক্ষমতায়ন, সমাজকল্যাণ, শিক্ষা ব্যবস্থার উন্নয়নসহ বিভিন্ন জাতীয় সমাজ গঠনমূলক কর্মকাণ্ডে অবদান রাখেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি এক ছেলে, আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button