জাতীয়

সাঈদ খোকনের নামে ২ মামলা

মানহানিকর’ বক্তব্যের অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে দুটি মামলা করা হয়েছে।

সোমবার (১১ জানুয়ারি) দুপুরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত মামলা দুটি দায়ের করা হয়। মামলা দুটির মধ্যে একটির বাদী কাজী আনিসুর রহমান, অপরটির বাদী অ্যাডভোকেট মো. সারোয়ার আলম।

এদিন বেলা সোয়া ১১টার দিকে রাজধানীর মানিকনগর এলাকার স্লুইসগেট ও পাম্প হাউস পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাঈদ খোকনের বক্তব্যকে ‘মানহানিকর’ আখ্যা দিয়ে এ বিষয়ে আইনি ব্যবস্থা (মানহানি মামলা) নেয়ার কথা জানিয়েছিলেন ডিএসসিসি’র বর্তমান মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

সাঈদ খোকনের বক্তব্য প্রসঙ্গে বর্তমান মেয়র তাপস সাংবাদিকদের বলেন, ‘অবশ্যই তিনি (সাঈদ খোকন) মানহানিকর বক্তব্য দিয়েছেন। আমি তার বক্তব্য শুনে অবাক হয়েছি। তিনি নিজেকে চুনোপুঁটি দুর্নীতিবাজ হিসেবে স্বীকার করেছেন। আর আমার বিরুদ্ধে অভিযোগ করেছেন। আমার বিরুদ্ধে অভিযোগের পরিপ্রেক্ষিতে অবশ্যই এটা মানহানিকর হয়েছে।

আমি এ ব্যাপারে ব্যবস্থা অবশ্যই নিতে পারি। মানহানির বিরুদ্ধে ব্যবস্থা নিলে তো আইনি ব্যবস্থাই নিতে হবে।’

ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এ ডিএসসিসি’র অভিযানে উচ্ছেদ হওয়া দোকান মালিকদের পুনর্বাসন ও ক্ষতিপূরণের দাবিতে গত শনিবার (০৯ জানুয়ারি) হাইকোর্টের সামনে এক মানববন্ধনে ডিএসসিসি’র সাবেক মেয়র সাঈদ খোকন বলেন, ‘ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button