খেলা

শতাব্দীর সেরা ফুটবলার রোনালদো, কোচ গার্দিওলা

শতাব্দীর সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। শতাব্দীসেরা কোচ হয়েছেন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির স্প্যানিশ ম্যানেজার পেপ গার্দিওলা।

রোববার রাতে, দুবাইয়ে গ্লোব সকার এওয়ার্ড অনুষ্ঠানে সবাইকে পুরস্কার দেয়া হয়।

পুরস্কার গ্রহণ করে রোনালদো বলেন, ‘যেকোনও স্বীকৃতি পাওয়াই অনেক আনন্দের বিষয়। লম্বা সময় ধরে সাফল্যের শীর্ষে থাকা খুব সহজ কাজ নয়। আমি সত্যিই গর্বিত। তবে দল, ভালো কোচ এবং ক্লাব ছাড়া আমার এ সফলতা সম্ভব ছিল না।’

পরে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি লিখেছেন, ‘আজকের পুরস্কার পাওয়ার চেয়ে বেশি খুশি আর হতে পারে না। পেশাদার ক্যারিয়ারের ২০ বছর পূর্তিতে এমন একটা পুরস্কার সত্যিই আনন্দের। গ্লোব সকার প্লেয়ার অব দ্য সেঞ্চুরি- অনেক গর্বের সঙ্গে এ স্বীকৃতিটা গ্রহণ করছি আমি।’

এই এওয়ার্ড অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না শতাব্দীসেরা কোচের খেতাব জেতা পেপ গার্দিওলা। দুইবার চ্যাম্পিয়নস লিগ, স্প্যানিশ লা লিগা, জার্মান বুন্দেসলিগা ও ইংলিশ প্রিমিয়ার লিগসহ অনেক শিরোপা জেতা এ কোচ এক ভিডিওবার্তার মাধ্যমে এই পুরস্কার গ্রহণ করেছেন।

এদিকে, গ্লোব সকারের ২০২০ সালের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন বায়ার্ন মিউনিখের পোলিশ ফরোয়ার্ড রবার্ট লেওয়ানডোস্কি। একইভাবে বর্ষসেরা কোচের খেতাব জিতেছেন বায়ার্নের ম্যানেজার হান্সি ফ্লিক এবং বর্ষসেরা ক্লাবের পুরস্কার জিতেছে বায়ার্ন মিউনিখই।

এছাড়া শতাব্দীর সেরা ক্লাব নির্বাচিত হয়েছে রিয়াল মাদ্রিদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button