রাজনীতি

বঙ্গবন্ধু’র ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

কুষ্টিয়া জেলার পাঁচ রাস্তার মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

শনিবার, সন্ধ্যা ৬ টায়, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে, বঙ্গবন্ধু এভিনিউ ও গুলিস্তান এলাকায় বিক্ষোভ মিছিল ও ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।


সমাবেশে সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভেঙে তারা মুজিব সৈনিকদের হৃদয়ে আঘাত করেছে। যতদ্রুত সম্ভব তাদের কে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি দেওয়া হোক। তারা পরিকল্পিত ভাবে বঙ্গবন্ধু’র ভাস্কর্য ভেঙে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়! তাদের কে যেখানে পাওয়া যাবে সেখানে প্রতিরোধের হুশিয়ারি দেন তিনি।

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, বিএনপি জামাতের ইন্ধনে সাম্প্রদায়িক অপশক্তি জাতির পিতার ভাস্কর্য ভেঙে যে ধৃষ্টতা ও আস্ফালন দেখিয়েছে তাদের সমুচিত জবাব দেওয়া হবে। তাদের যেখানে পাওয়া যাবে সেখানে প্রতিহত করা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন তিনি। দ্রুততম সময়ের মধ্যে সাম্প্রদায়িক অপশক্তি কথিত মাওলানা মামুনুল হক ও বাবুনগরী গং দের গ্রেপ্তার করে শাস্তি দিতে আইন প্রয়োগকারী সংস্থার প্রতি আহ্বান জানান। তিনি বলেন, যেকোন মূল্যে সাম্প্রদায়িক অপশক্তির মোকাবেলা করা হবে। বাংলার মাটি থেকে সাম্প্রদায়িক অপশক্তির শিকড় উপড়ে ফেলা হবে। তাদেরকে বাংলার মাটিতে বিষবাস্প ছড়াতে দেওয়া হবে না! সাম্প্রদায়িক অপশক্তি চক্রের সদস্যদের চিহ্নিত করে আইনের আওতায় আনার জোর দাবি জানান তিনি।

এসময় কেন্দ্রীয়, মহানগর, থানাও ওয়ার্ডের বিপুল সংখ্যক নেতাকর্মী মিছিল ও সমাবেশে অংশ নেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button