রাজনীতি

দেশকে অস্থিতিশীল করার নতুন ষড়যন্ত্র শুরু হয়েছে: ফখরুল

সরকার দেশকে অস্থিতিশীল করার নতুন ষড়যন্ত্র শুরু করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার (৬ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবসে’র আলোচনা সভায় বিএনপির মহাসচিব এই অভিযোগ করেন।

তিনি বলেন, ‘নতুন করে তারা ষড়যন্ত্র শুরু করেছে। বাংলাদেশে তারা আবার অস্থিতিশীলতা সৃষ্টি করতে চায়। তারা আজকে আবারো উদোর পিণ্ডি বুদোড় ঘাড়ে চাপিয়ে গণতন্ত্রের সৈনিকদের পেছনে ফেলে দিতে চায়, নির্যাতন করতে চায়।

তিনি আরও বলেন, এই সরকার একে একে সবকিছুকে ধ্বংস করেছে। গণতন্ত্রকে ধ্বংস করেছে, ভোটের অধিকার কেড়ে নিয়েছে, বেঁচে থাকার অধিকার কেড়ে নিয়েছে এবং রাষ্ট্রকে এখন তারা গণতন্ত্রের সৈনিকদের পিছনে ফেলে দিতে চায়, নির্যাতন করতে চায়।

বিএনপি মহাসচিব বলেন, ‘আজকে আমাদের দায়িত্ব অনেক বেশি। এই ভয়াবহ অবস্থা থেকে আমাদের জাতিকে ত্রাণ করতে হবে, বের করে আনতে হবে। আমি অত্যন্ত সাহসের সঙ্গে একটা কথা বলতে চাই, আমাদের গ্রামের মানুষেরাও কিন্তু শক্তি হারায়নি, সাহস হারায়নি। আপনি গ্রামে যাবেন, তাদের জিজ্ঞাসা করবে। সবাই বলছে যে, কবে পরিবর্তন হবে, কবে ডাক আসবে?’

তিনি আরও বলেন, ‘আমি মনে প্রাণে বিশ্বাস করি যে, তরুণরাই বদলায়, যুবকরাই বদলায়, সমাজ পরিবর্তন করে। আজকে মানুষ পরিবর্তন চায়। এই পরিবর্তন আপনাদেরকেই আনতে হবে। এই ৬ ডিসেম্বর আমাদের আমান উল্লাহ আমান সাহেবরা যে সাহস ও মেধা দিয়ে অসম্ভবকে সম্ভব করেছেন। আমি বিশ্বাস করি, আমাদের তরুণরাও মেধা ও সাহস দিয়ে সেই অসম্ভবকে সম্ভব করবেন।’

বিএনপি মহাসচিব বলেন, কৃষকরা তার ধানের ন্যায্য মূল্য পায় না, শ্রমিক তার মজুরি পায় না, ক্ষুদ্র ব্যবসায়ীরা তাদের ব্যবসা করতে পারছে না। এই কোভিডের যে তথাকথিত প্রণোদনা শুভংকরের ফাঁকি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button