সাহিত্য ও বিনোদন

‘কৃষ ফোর’ সিনেমা নিয়ে ঋত্বিকের টুইট

অবশেষে ‘‘কৃষ ফোর’’ সিনেমার ঘোষণা দিলেন হার্টথ্রব খ্যাত বলিউড নায়ক ঋত্বিক রোশন ।

দেখতে দেখতে ১৫ বছর পার পরে ফেলেছে বলিউডের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি ‘কৃষ’। ২০০৬ সালের ২৩ জুন সুপারহিরোভিত্তিক সিনেমাটি মুক্তি পায় বড় পর্দায়।

সিনেমাটি দেড় দশক পূর্তিতে ফ্র্যাঞ্চাইজির চার নম্বর কিস্তি ‘কৃষ ফোর’-এর নামটি সামনে নিয়ে এলেন ঋত্বিক। এক রকম সিনেমাটির ঘোষণা দিয়ে কাজ শুরুর ইঙ্গিত দিলেন তিনি।

‘কৃষ ফোর’ সিনেমায়

১৫ বছর পূর্তি উপলক্ষে টুইট করে একটি ভিডিও শেয়ার করেছেন ঋত্বিক।ক্যাপশনে লেখেন, ‘অতীতে যা হওয়ার হয়ে গিয়েছে। দেখা যাক, ভবিষ্যৎ কী নিয়ে আসে। কৃষ ফোর’। হ্যাশট্যাগ হিসেবে ‘ফিফটিন ইয়ারস অব কৃষ’ এবং ‘কৃষ ফোর’ শব্দেরও ব্যবহার করেছেন তিনি।

বহুদিন ধরেই এই সিনেমা ঘিরে চলছিল জল্পনা। একাধিক সাক্ষাৎকারে ‘কৃষ ফোর’ যে তৈরি হবে সেকথা নিজেই জানিয়েছিলেন ঋত্বিক। বরাবরের মতো পরিচালক-প্রযোজক থাকবেন তার বাবা রাকেশ রোশন।

“কাহো না পেয়ার হে”- মুভির মধ্য দিয়ে বলিউড জগতে আবির্ভাব ঘটে সুপারহিরো ঋত্বিক রোশনের। মন কেড়ে নেন ভক্তদের। সেই সময় থেকেই তাকে বলা হতো হার্টথ্রব সুপার হিরো ।

ঋত্বিক রোশনের ‘কৃষ ৪’-এ ফিরছে ‘জাদু’

মাঝে ফিজা, ‘কভি খুশি কভি গম’ ছবিতে অভিনয় করলেও, আবারো নতুন করে ভক্তদের হৃদয় কাড়েন “কই মিল গায়া” চলচ্চিত্রের মাধ্যমে।

ঋত্বিক রোশনের ‘কৃষ ৪’-এ ফিরছে ‘জাদু’

“কই মিল গায়া” ছবির ধারাবাহিকতাতেই পরবর্তী ছবি আসে “কৃষ” নামে। এই দুটি চলচ্চিত্রের-ই নির্মাতা ঋত্বিক রোশনের পিতা রাকেশ রোশন।  “কৃষ ২” নামে ছবিতেও পুরা হিট এই হাট্রথ্রব হিরো। তাই ধারাবাহিকতায় নির্মান হয় “কৃষ  “।  এবার ‘কৃষ’ ফ্র্যাঞ্চাইজির চতুর্থ সিনেমার দীর্ঘ অপেক্ষার অবসান ঘটতে চলেছে। আর এই ছবিতে চমকপ্রদ বিষয়টি হচ্ছে “কৃষ” তো থাকছেন, সেই সঙ্গে “কই মিলগায়া ছবি”র জনপ্রিয় ভিনগ্রহের চরিত্র ‘জাদু’কেও পাওয়া যাবে একই সঙ্গে।

ঋত্বিক রোশনের ‘কৃষ ৪’-এ ফিরছে ‘জাদু’

 হিট সিনেমা ‘সুপার ৩০’ ও ‘ওয়ার’ দর্শকদের উপহার দিয়ে মাতিয়েছেন ঋত্বিক। সুপারহিট ‘ওয়ার’র পর ঋত্বিক ভক্তদের মনে একটা প্রশ্নই উঁকি দিচ্ছিল, এবার ‘কৃষ ৪’ কবে দেখা যাবে?

ঋত্বিক রোশনের ‘কৃষ ৪’-এ ফিরছে ‘জাদু’

 ভারতীয় সংবাদমাধ্যম মুম্বাই মিরর একটি সূত্রের বরাতে জানায়, রাকেশ রোশন তার নির্মাতা দলের সঙ্গে এখন গল্প ও চিত্রনাট্য নির্মাণের কাজ করছেন। ভক্তদের কাছে দারুণ জনপ্রিয় অ্যালিয়েন জাদুকে ফিরিয়ে আনছেন তারা। জাদুর সঙ্গে কৃষের পরিচয় এখনো ঘটেনি। ‘কৃষ ৩’-এ রোহিত মেহরা মারা যাওয়ার আগে তার পুত্র কৃষ্ণ মেহরার সঙ্গে জাদুর পরিচয় করিয়ে দেবেন। এরপর ‘কৃষ ৪’-এ নতুন ভূমিকায় কৃষের সঙ্গে আবির্ভূত হবে জাদু।
ঋত্বিক রোশনের ‘কৃষ ৪’-এ ফিরছে ‘জাদু’

 

গুঞ্জন রয়েছে, ‘কৃষ ফোর’ সিনেমায় ঋত্বিকের বিপরীতে প্রিয়াঙ্কা বা ক্যাটরিনাকে দেখা যেতে পারে।

২০০৩ সালে মুক্তি পায় ঋত্বিক রোশন ও প্রীতি জিনতা অভিনীত ‘কই মিল গায়া’। ছবিটির ব্যাপক সাফল্যের পর ২০০৬ সালে নির্মিত হয় এর সিক্যুয়েল ‘কৃষ’। এতে যুক্ত হয় বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। সাত বছর পর নির্মিত হয় চতুর্থ কিস্তি ‘কৃষ থ্রি’। এতেও ঋত্বিকের নায়িকা ছিলো প্রিয়াঙ্কা চোপড়া। ‘কৃষ ফোর’ সিনেমার জন্যও তার নামই শোনা যাচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button