জাতীয়

অবসরে গেলেন দেশের প্রথম নারী তথ্যসচিব

অবসরোত্তর ছুটিতে (পিআরএল) গমন করলেন তথ্যসচিব কামরুন নাহার।

সচিবালয়ে রোববার বিকেলে এ সভায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সভাপতির বক্তৃতায় বিদায়ী সচিব কামরুন নাহারকে সিভিল সার্ভিসের সর্বোচ্চ পর্যায়ের একজন দক্ষ, নির্মোহ ও ন্যায়পরায়ণ কর্মকর্তা বলে অভিহিত করেন। মন্ত্রী বলেন, তথ্য ক্যাডারের এই অনন্য কর্মকর্তা মন্ত্রণালয়ের অধিকাংশ দপ্তর ও সংস্থায় চাকুরির অভিজ্ঞতায় ঋদ্ধ হওয়ার কারণে তথ্য জগৎ সম্পর্কে স্বচ্ছ ধারণার অধিকারী ছিলেন। দেশের প্রথম নারী তথ্যসচিব হিসেবে তার কর্মদক্ষতায় এর প্রতিফলন ছিল সুস্পষ্ট।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান তার বক্তৃতায় তথ্য ক্যাডারের কর্মকর্তা হয়েও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং তথ্য মন্ত্রণালয়ের সচিব এবং প্রথম নারী প্রধান তথ্য অফিসার হিসেবে দায়িত্ব পালন করে কামরুন নাহার তার বিরল প্রতিভার স্বাক্ষর রেখেছেন।

১৯৮৪ সালের বিসিএস তথ্য ক্যাডারের কর্মকর্তা এবং মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সহধর্মিণী বিদায়ী তথ্যসচিব কামরুন নাহার তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধায় স্মরণ করে চাকুরিকালে সকল নির্দেশনার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান। এসময় তিনি বলেন, তথ্যমন্ত্রী এবং প্রতিমন্ত্রী সবসময় তার পাশে ছিলেন। মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারীদেরও বিশেষ ধন্যবাদ জানান তিনি।

নতুন তথ্যসচিব খাজা মিয়া সোমবার (৩০ নভেম্বর) যোগদান করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button