জাতীয়

প্রবাসীদের জন্য “প্রবাসী বিসিক” গঠনে আমরা প্রস্তুত: শিল্প মন্ত্রী

প্রবাসীদের সুবিধার জন্য আলাদা প্রবাসী শিল্পনগরী বা “প্রবাসী বিসিক” করা হবে বলে জানালেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন ।

তিনি বলেন, বর্তমান শিল্প এলাকাগুলোর খালি প্লটগুলোতে প্রবাসীরা প্লট চাইলে আমরা তাদের অগ্রাধিকার দেব।

আজ মঙ্গলবার, সেন্টার ফর এনআরবির একটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে এ কথা বলেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

বৈঠকে প্রতিনিধিবৃন্দ দেশের শিল্প খাতে প্রবাসীদের বিনিয়োগকে পিপিপি মডেলে যুক্ত করার আহ্বান জানান। প্রবাসীদের বর্তমান বিনিয়োগগুলোতে প্রয়োজনীয় সহায়তা ও নিরাপত্তা প্রদানের জন্য প্রতিনিধিদল মন্ত্রীর সহযোগিতা কামনা করেন।

প্রতিনিধিবৃন্দ ২০২৪ সালে সেন্টারের বিশ্বব্যাপী “ব্রান্ডিং বাংলাদেশ” কনফারেন্স সিরিজ সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন।

জবাবে মন্ত্রী বলেন, দেশের শিল্পখাতে প্রবাসীদের বিনিয়োগে আমরা খুবই আন্তরিক। তিনি বলেন, প্রবাসীদের সুবিধার জন্য প্রয়োজনে আমরা আলাদা প্রবাসী শিল্পনগরী বা “প্রবাসী বিসিক” করে দেব। তিনি বলেন, বর্তমান শিল্প এলাকাগুলোর খালি প্লটগুলোতে প্রবাসীরা প্লট চাইলে আমরা তাদের অগ্রাধিকার দেব।

মন্ত্রী ফুড প্রসেসিং, পর্যটন শিল্পের বিকাশ ও ইউরোপ আমেরিকার দেশ সমূহে রপ্তানী বাজার সম্প্রসারণে প্রবাসীদের ভূমিকা নেওয়ার আহ্বান জানান।

বৈঠককালে মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সেন্টার ফর এনআরবির চেয়ারপার্সন এম এস সেকিল চৌধুরীর নেতৃত্বে বৈঠকে সেন্টারের রিসোর্স পার্সন ও সদস্যদের মধ্যে যোগদান করেন মোক্তার হোসেন চৌধুরী, এডমিরাল (অব) আওরঙ্গজেব চৌধুরী, আকবর হোসেন মন্জু, প্রবাসী ব্যবসায়ী মিসবাহ আহমদ ও মেহেদী হাসান চৌধুরী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button