রাজনীতি

আ.লীগের নমিনেশন পেলেই হলো, আর কিছু দরকার নেই’

আওয়ামী লীগের নমিনেশন পেলেই হয়ে গেলো, আর কোনো কিছুর দরকার নেই, এমনটাই বলেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২১ অক্টোবর) সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ির নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশ আজকে গোয়েন্দাদের পর্যবেক্ষণের মধ্য দিয়ে চলছে। এই অবস্থা তৃণমূল পর্যায় পর্যন্ত চলে গেছে। সরকারের প্রণোদনা কিছুই নেই ৯০% ই লোন। অর্থাৎ লোন নেবেন লোনটাকে শোধ করতে হবে। অর্থনৈতিক উন্নয়নের নামে ধোঁকাবাজি চলছে, দুর্নীতি এখন সার্বজনীন হয়ে গেছে। এখন মেগা প্রকল্প হাতে নিয়েছে, এই মেঘা প্রকল্পে যে করাপশন হচ্ছে সেট কল্পনার বাইরে।

তিনি বলেন, স্বাস্থ্য বিভাগের একজন ড্রাইভার শত শত কোট টাকার মালিক, বাড়ি-ঘর এগুলো কিভাবে এসেছে। নতুন বাজেটে যে কর বসিয়েছে, ট্যাক্স বসিয়েছে, ভ্যাটের যে ব্যবস্থাটা রেখেছে। যখন রাজতন্ত্র ছিলো তখন সাধারণ মানুষদের কাছ অন্যায় অত্যাচার করে খাজনা আদায় করতো, জমিদারি ব্যবস্থায় যেভাবে জোর করে ধরে নিয়ে চাবুক মেয়ে খাজনা আদায় করতো সরকার আজ তাই করছে।

বিএনপির মহাসচিব বলেন, সরকার যতই বলুক না কেন গার্মেন্টস্ সেক্টরের প্রবৃদ্ধি কমে গেছে। রেমিটেন্টস কমেছে। এ জায়গায় ধুম্র সৃষ্টি করে প্রচার প্রচারণা চালচ্ছে। সেই প্রচারণা দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button