রাজনীতি

বিএনপি ‘সন্ত্রাসে’ নয়, ‘গণতন্ত্রে’ বিশ্বাসী: ফখরুল

‘বিএনপি কোনও সন্ত্রাসে নয়, গণতন্ত্রকে বিশ্বাস করে বলে এখনও প্রতিটা নির্বাচনে অংশ নিচ্ছে, বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১৪ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা-১৮ এবং সিরাজগঞ্জ-১ উপনির্বাচনে আওয়ামী লীগের ভোট ডাকাতির প্রতিবাদে আয়োজিত ‘প্রতিবাদ সমাবেশে’ এ কথা বলেন তি‌নি।

বিএনপি মহাসচিব বলেন, ‘এই সরকার সুপরিকল্পিতভাবে নির্বাচন ব্যবস্থাকে সম্পূর্ণভাবে ধ্বংস করে দিয়েছে। শুধু নির্বাচন ব্যবস্থাকে নয়, তারা গণতন্ত্র ব্যবস্থাকেও ধ্বংস করে দিয়েছে।

তিনি বলেন, ‘বর্তমানে এই নির্বাচন কমিশনের ওপরে জনগণের আস্থা শূন্যের কোটায় চলে এসেছে। তার প্রমাণ পাওয়া যায় ভোট কেন্দ্রে জনগণের উপস্থিতিতে।

রাজধানীতে বাস পোড়ানো প্রসঙ্গে তিনি বলেন, ‘গত পরশুদিন আমরা দেখলাম রাজধানীতে ৯টি বাস পুড়িয়ে দিয়েছে। আমরা এই নাশকতার নিন্দা করেছি। আমরা পরিস্কার ভাষায় বলতে চাই, বিএনপি কোনও সন্ত্রাসে বিশ্বাস করে না। বিএনপির গণতন্ত্রকে বিশ্বাস করে বলেই এখনও প্রত্যেকটা নির্বাচনে অংশ নিচ্ছে। কেন নিচ্ছি? কারণ আমরা বিশ্বাস করি গণতন্ত্রে নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তন হবে। অন্য কোনভাবে আমরা সরকার পরিবর্তনের কথা চিন্তাও করি না, ভাবিও না। কারণ আমাদের দল একটি উদারপন্থী গণতান্ত্রিক রাজনৈতিক দল।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button