জাতীয়

‘শ্রমিক ধর্মঘটের দায় সরকারের চেয়ে নৌযান মালিকদের বেশি’

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য শাজাহান খান বলেছেন, শ্রমিক ধর্মঘটের দায় যতটা না সরকারের, তার চেয়ে বেশি নৌযান মালিকদের ।

মঙ্গলবার (২০ অক্টোবর) বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘লাইটার জাহাজ শ্রমিকদের ন্যায্য মজুরি ও অন্যান্য দারি পূরণ হচ্ছে না বলেই তারা ধর্মঘটের ডাক দিয়েছে। সরকারে দায়িত্ব আলাপ আলোচনা করে সমাধান করা। এ ধর্মঘটের দায় যতটা না সরকারের, তার চেয়ে বেশি নৌযান মালিকদের।’

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, বিএনপি এখন একটি কুঁজোর দলে পরিণত হয়েছে। বিভিন্ন আন্দোলনের ওপর ভর করে তারা সরকারের পতন ঘটাতে চায়। মানুষ তাদেরকে ভোট দেয় না, কারণ তারা মানুষ পুড়িয়ে হত্যা করে, পেট্রোল বোমা মারে। ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই নানা রকমের কৌশল অবলম্বন করছে বিএনপি।

শাজাহান খান আরও বলেন, জনগণের রায়ের ভিত্তিতে প্রতিষ্ঠিত হয়েছে এ সরকার। কারও দয়ায় সরকার প্রতিষ্ঠিত হয়নি। সরকার তার নিজস্ব গতিতেই পরিচালিত হয়। শেখ হাসিনা মুক্তিযুদ্ধের ভিত্তিতে রাষ্ট্র পরিচালনা করছেন বলেই সরকার দীর্ঘ সময় অতিক্রম করছে।

এর আগে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ঢাকা মহানগর কমিটির নেতৃবৃন্দ শাজাহান খান এমপিকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button