অন্যান্য খবর

হিট স্ট্রোকে একদিনে ৩ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

তীব্র তাপপ্রবাহে হিট স্ট্রোকে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি মৌসুমে এখন পর্যন্ত হিটস্ট্রোকে মারা গেছেন ১০ জন। আজ সোমবার (২৯ এপ্রিল) এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুম।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, হিটস্ট্রোকে মারা যাওয়া তিনজনের মধ্যে মাদারীপুর জেলায় দুজন মারা গেছেন। আরেকজন মারা গেছেন চট্টগ্রামে। তবে গত একদিনে হিটস্ট্রোকে আক্রান্ত নতুন কেউ হাসপাতালে ভর্তি হননি। সব মিলিয়ে বর্তমানে সারা দেশের বিভিন্ন হাসপাতালে হিটস্ট্রোকে আক্রান্ত ৫ জন চিকিৎসাধীন আছেন বলেও জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
এদিকে দেশব্যাপী চলমান তাপপ্রবাহ ও অসহনীয় গরমের মধ্যে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় দেশের যেসব এলকায় তীব্র থেকে অতি তীব্র তাপপ্রবাহ হইছে তা অব্যাহত থাকবে। আজ সোমবার দেশের সর্বোচ্চ তামপাত্রা ছিল ৪৩ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি মৌসুমে সর্বোচ্চ।
এসি আপনাকে ঠান্ডা দিচ্ছে, গরম বাড়াচ্ছে সবারএসি আপনাকে ঠান্ডা দিচ্ছে, গরম বাড়াচ্ছে সবার
পূর্বাভাসে বলা হয়েছে, যশোর, চুয়াডাঙ্গা, পাবনা ও রাজশাহী জেলার ওপর দিয়ে অতি তীব্র তাপপ্রাবহ বয়ে যাচ্ছে। একই সঙ্গে খুলনা ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশ এবং ঢাকা বিভাগের ওপর দিয়ে তীব্র তাপপ্রাবহ বয়ে যাচ্ছে। এ ছাড়া দেশের বিভিন্ন এলাকায় বইছে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ। যা অব্যাহত থাকবে। এ সময়ে দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পাবে। কমবে রাতের তাপমাত্রা। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজ করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button