রাজনীতি

বঙ্গবন্ধুপুত্র শেখ জামালের জন্মদিনে আ.লীগের শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র বাংলাদেশ সেনাবাহিনীর গর্বিত অফিসার, মুক্তিযোদ্ধা লেফটেন্যান্ট শেখ জামালের ৬৭তম জন্মদিনে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে আওয়ামী লীগ।

মঙ্গলবার (২৮ এপ্রিল) বনানীর কবরস্থানে শেখ জামালের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ এবং তার পবিত্র আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ-এর কেন্দ্রীয় নির্বাহী সংসদের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং উপ-দফতর সম্পাদক সায়েম খানসহ আরও অনেকে।

শেখ জামালের জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের  এক বিবৃতিতে বলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগ শেখ জামালকে গভীর শ্রদ্ধা ও ভালবাসার সাথে স্মরণ করছে। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় পরিবারের অন্য সদস্যদের সাথে তিনিও গৃহবন্দী ছিলেন। সেখান থেকে পালিয়ে তিনি মহান মুক্তিযুদ্ধে সম্মুখ সমরে নেতৃত্ব দেন। শেখ জামাল একজন দেশপ্রেমিক চৌকষ-মেধাবী সেনা অফিসার ছিলেন।’

বিবৃতিতে তিনি আরও বলেন, ‘শেখ জামাল ১৯৭৫ সালে ১৫ই আগস্ট কালোরাত্রিতে ঘাতকের নির্মম বুলেটের আঘাতে নিহত হন। জন্মদিন স্বভাবতই সকলের কাছে আনন্দের। কিন্তু রক্তাক্ত বিদায় সে আনন্দকে ম্লান করে দেয়। মুক্তির সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের অবদান বাঙালি জাতি কৃতজ্ঞতার সাথে চিরদিন স্মরণ করবে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button