রাজনীতি

ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ডের প্রস্তাব, প্রধানমন্ত্রীকে স্বেচ্ছাসেবক লীগের ধন্যবাদ

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের প্রস্তাব করায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। নারী ও শিশু নির্যাতনকারীদের বিরুদ্ধে আইনের বিধান কঠোরভাবে প্রয়োগের দাবীতেও করেন সংগঠনের নেতাকর্মীরা।

শুক্রবার (৯ অক্টোবর) রাজধানীর মৎস্য ভবনের সামনে ‘নারী ও শিশু নির্যাতনকারীদের বিরুদ্ধে আইনের বিধান যথাযথ ও কঠোরভাবে প্রয়োগের দাবীতে’ আয়োজিত মানববন্ধন থেকে ধন্যবাদ জানানো হয়।

মানববন্ধনে সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের প্রস্তাব করায় দেশরত্ন শেখ হাসিনাকে সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। যারা ধর্ষকদের বিচার চায় তাদের সাথে একমত পোষণ করে তিনি বলেন, ধর্ষক কোন দলের নয়, তাদের বিরুদ্ধে আইনের বিধান কঠোরভাবে প্রয়োগ করতে হবে।

আন্দোলনের নামে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টার কথা উল্লেখ করে তিনি বলেন, ষড়যন্ত্রকারীদের বহু অযৌক্তিক আন্দোলন প্রতিহত করা হয়েছে, আগামীতেও স্বেচ্ছাসেবক লীগ রাজপথে থেকে সকল ষড়যন্ত্র মোকাবেলা করবে।

এসময় সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, যারা জননেত্রী শেখ হাসিনার ছবি পুড়িয়েছে তাদের যেখানে পাওয়া যাবে সেখানেই প্রতিহত করা হবে। জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কটূক্তিকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবী জানিয়ে বলেন, রাজপথ মুজিবসেনাদের দখলে, জননেত্রী শেখ হাসিনা’র অবমাননা স্বেচ্ছাসেবক লীগ সহ্য করবে না, ষড়যন্ত্রকারীদের রুখে দিতে স্বেচ্ছাসেবক লীগই যথেষ্ট। জননেত্রী শেখ হাসিনা’র উন্নয়ন ও অগ্রগতিকে যারা বাধাগ্রস্থ করতে চায় তাদের কাউকে ছাড় দেওয়া হবে না।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইসহাক মিয়া ও সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম এবং দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপন ও সাধারণ সম্পাদক তারিক সাঈদ। এসময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা নির্মল চ্যাটার্জি, কাজী শহিদুল্লাহ লিটন, মজিবুর রহমান স্বপন, তাপস পাল,শামীম শাহরিয়ার, দেবাশীষ বিশ্বাস, আবদুল আলিম বেপারী, সালেহ মোহাম্মদ টুটুল, মোবাশ্বের চৌধুরী, খায়রুল হাসান জুয়েল, আবু তাহের, নাফিউল করিম নাফা, আব্দুল্লাহ আল সায়েম, আনোয়ারুল আজিম সাদেক, আজিজুল হক আজিজ রফিকুল ইসলাম বিটু, আবুল কালাম আজাদ হাওলাদার, গোলাম রাব্বানীসহ কেন্দ্রীয় ও মহানগর উত্তর-দক্ষিণের নেতৃবৃন্দ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button