জাতীয়

জালিয়াতির মাধ্যমে বিদেশীদের পাসপোর্ট এবং ভিসা তৈরি চক্রের হোতাকে আটক করেছে এনএসআই ও র‌্যাব

হুবহু বিদেশী পাসর্পোর্ট তৈরি-ভিসা জালিয়াতির হোতা মানবপাচারকারীতে জড়িত মাসুদ আহমেদ নামে এক ব্যক্তিকে আটক করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) ও র‌্যাব -১৪ ।
রোববার রাতে কানাইঘাট, সিলেট থেকে  আটক করা হয় মাসুদ আহমেদকে।
ইসরাইল, স্পেন, তুরস্ক, ক্যামেরন,এবং ইউরোপের বেশিরভাগ দেশের পাসপোর্ট ও ভিসা তৈরি করে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছে সিলেটের মাসুম আহমেদ নামের এই ব্যক্তি। স্পেনের একটি পাসপোর্ট তৈরিতে নেন দুই হাজার ইউরো। বাংলাদেশীদের পাশাপাশি বিদেশী নাগরিকদের বিভিন্ন দেশের পাসপোর্ট ও ভিসা জালিয়াতির মাধ্যমে তৈরি করে দেন মাসুদ আহমেদ।
গতকাল গভীর রাতে কানাইঘাট, সিলেট থেকে আটক করা হয়।
মানি লন্ডারিং এবং হুন্ডি ব্যবসার সঙ্গেও সম্পৃক্ত ছিলেন তিনি।  প্রতারক মাসুম আহমেদকে  একটি কল রেকর্ডে ভিয়েতনামের এক নাগরিককে পাসপোর্ট তৈরি করে দেয়ার বিষয়ে আশ্বাসের কথাও জানা যায়।
জার্মানী ও বুলগেরিয়া থেকে ইসলামী ব্যাংকের মাধ্যমে গত মাসে ১ মিলিয়ন ইউরো গ্রহণ করে মাসুম। মাসুদ আহমেদ জার্মানী, নিউজিল্যান্ড, ক্রোয়েশিয়া, রোমানিয়া, ইটালী, গ্রীস, মালয়েশিয়া, কানাডাসহ বিভিন্ন দেশে মানব পাচার করে আসছে। নেপাল, দিল্লী, সৌদি আরব, ভিয়েতনাম ও কম্বোডিয়ার রুট ব্যবহার করে তিনি ঐসব দেশে মানব পাচার করে আসছেন। মাসুমের সহযোগীদের আটক করার জন্য দেশব্যাপী তৎপরতা অব্যাহত রেখেছে এনএসআই ও র‌্যাব ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button