জাতীয়

দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন প্রধানমন্ত্রী: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, শেখ হাসিনা দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন ।

শনিবার (২৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে খুন করলেও তার বিচার হবে না- এ ধরনের আইন এই দেশের পার্লামেন্টে গৃহীত হয়েছিল। দীর্ঘ ২১ বছর পর বঙ্গবন্ধুকন্যা সরকারে আসার ফলে সেই ঘৃণিত আইন দূর করা হয়। এবং আমাদের দেশে যে কেউ আইনের ঊর্ধ্বে নয় সেই জিনিসটি প্রতিষ্ঠিত হয়। আপনি যে দলেরই হোক না কেন কেউ যে আইনের উর্ধে নয় সেটি প্রতিষ্ঠিত হয়েছে।

আব্দুল মোমেন বলেন, একটা সময় এ দেশে শিক্ষার্থীদের সেশন জট লেগে থাকতো। এখন সব পরীক্ষা টাইমলি হয়। দেশে এখন ব্যবসায়ীরা নিশ্চিন্তে ব্যবসা করতে পারে। এখন হরতাল-অবরোধের ঝামেলা তাদের নেই। শেখ হাসিনা আছেন বলে বাংলাদেশ গরীবের মুখে হাসি ফুটেছে। আমরা আশা করি ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্ন অর্জন করতে পারব। শেখ হাসিনা যদি জীবিত না থাকতেন আমাদের এই আশা কখনো পূরণ হতো না।

শেখ হাসিনা দেশের সারা মিডিয়া গুলোকে খুলে দিয়েছেন মন্তব্য করে তিনি বলেন, শেখ হাসিনা আছেন বলেই আপনারা ঠিকঠাক ভাবে কাজ করতে পারছেন ‌ দেশের সকল মিডিয়া খুলে দেওয়া হয়েছে। বর্তমানে এতগুলা প্রাইভেট টিভি দেশে চলছে আর সেটা সম্ভব হয়েছে শেখ হাসিনার জন্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button