জাতীয়

রবিবার প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় দূতের বিদায়ী সাক্ষাৎ

আগামী রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতের বিদায়ী হাইকমিশনার গাঙ্গুলী দাসের সাক্ষাতের সময়ক্ষণ নির্ধারিত হয়েছে।  তার আগে ২৪ সেপ্টেম্বর পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি এবং সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বিদায়ী বৈঠক হবে গাঙ্গুলী দাসের।

দিল্লির পররাষ্ট্র মন্ত্রিকে সচিব হিসাবে পূর্ব এশিয়ার দেশগুলো দেখভালের গুরুত্বপূর্ণ দায়িত্ব নিতে আগামী পহেলা অক্টোবর রীভা গাঙ্গুলী ঢাকা ছেড়ে যাচ্ছেন। এখানে দেড় বছরের মতো ছিলেন তিনি। বাংলাভাষী দূত হিসাবে বাংলাদেশকে বুঝতে এবং সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগে পূর্বসূরি অনেকের চেয়ে বাড়তি সুবিধা পেয়েছেন হাই কমিশনার রীভা।

সূত্র বলছে, প্রেসিডেন্ট আবদুল হামিদের সঙ্গেও সাক্ষাৎ চেয়েছেন ভারতীয় দূত। বিদায়ী সাক্ষাতের রেওয়াজও রয়েছে। গত ১৬ই সেপ্টেম্বর একটি তারিখও হয়েছিল, কিন্তু অনিবার্য কারণে চূড়ান্ত মুহূর্তে তা স্থগিত হয়ে যায়। বিদ্যমান বাস্তবতায় প্রেসিডেন্টের সুবিধাজনক সময় খোঁজা হচ্ছে।

উল্লেখ্য, ২৯ সেপ্টেম্বর বাংলাদেশ-ভারত পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের জয়েন্ট কনসালটেটিভ কমিশন জেসিসি’র ভার্চ্যুয়াল বৈঠক হবে। পরদিন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে ভারতীয় দূতের বিদায়ী বৈঠক হওয়ার কথা রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button