রাজনীতি

পুলিশ আমাকে কাঠ দিয়ে বেধড়ক মেরেছে: ভিপি নুর

গ্রেফতারের কয়েক ঘণ্টার মাথায় ছেড়ে দেয়া হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরকে।সোমবার (২১ সেপ্টেম্বর) মধ্যরাতে ছেড়ে দেয়া হয় তাকে।

পরে নূর অভিযোগ করেন পুলিশ তাকে বেধড়ক পিটিয়েছে।

নূর বলেন, ডিবি কার্যালয়ে খুব ভালো ব্যবহার পেয়েছি। কিন্তু রাস্তাতেই তো পিটিয়ে আমাদের আধা-মরা করেছে। রাস্তায় আনার সময়ই তো আমাকে মারছে। সিনেমার স্টাইলে জাম্প করে পুলিশ আমাকে কাঠ দিয়ে বেধড়ক মেরেছে। আমি বলেছি, নেতাকর্মীদের রেখে পালাবো না।

ভিপি নুর বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলাম কিন্তু হঠাৎ পুলিশ কেন আমাদের ওপর হামলা করেছে সেটা বুঝতে পারিনি। রড, কাঠ এসব দিয়ে ফিল্মি স্টাইলে আমাদের উপর হামলা চালানো হয়।

তিনি বলেন, আমরা বিভিন্ন সময় হামলা-মামলার শিকার হই। আমি আগেও বলছি এদেশে বিচার নাই, আইনের শাসন নাই, গণতন্ত্র নাই। সুতরাং আমার বিচার হচ্ছে জনগণের কাছে। আমরা তো কোন অপরাধী না, আমরা ছাত্রনেতা। আমরা মার খেলাম, শার্ট ছিঁড়ে গেলো। আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করে চলে যাচ্ছিলাম। কোনো প্রকার উস্কানি ছাড়া পুলিশ কেন আক্রমণ করল তা বুঝতে পারিনি। এও বুঝতে পারিনি কী কারণে আমাদের ধরে আনা হলো এবং আবার ছেড়ে দেয়া হলো। যেটা মনে হচ্ছে মানুষকে ভয়ভীতি দেখানোর জন্য এটা করা হয়েছে।

এদিকে শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা ও নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে মঙ্গলবার সকাল ১১টায় বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে সাধারণ ছাত্র অধিকার পরিষদ ও যুব অধিকার পরিষদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button