জাতীয়

আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সবশেষ নির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে তিনটায় রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকের করা এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নুরের বিরুদ্ধে মামলায় পুলিশ তদন্ত করছে। আমাদের সব নলেজে রয়েছে। যেভাবে এড্রেস করা দরকার সেভাবেই পুলিশেই তদন্ত করছে। আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এর আগে, রবিবার (২০ সেপ্টেম্বর) রাতে নুরুল হক নুরসহ ছয়জনের নামে রাজধানীর লালবাগ থানায় ধর্ষণ মামলা করেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। পরের দিন সন্ধ্যায় ওই মামলার প্রতিবাদে নুর ও তার সহযোগীরা শাহবাগ থেকে মৎস ভবনের দিকে বিক্ষোভ মিছিল নিয়ে যাচ্ছিলেন। এসময় তাদের ধরে নিয়ে যায় পুলিশ। মহানগর ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়ার এক পর্যায়ে রাত ১০টার দিকে অসুস্থ হয়ে যান নুর। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়। এরপর রাত ১ টার দিকে নুর ও তার সহযোগী সোহরাবকে রাত পৌনে ১টার দিকে মুচলেকা দিয়ে ডিবি কার্যালয় থেকে ছাড়া পান নুর।

এ ঘটনার একদিন পর নুরুল হক নুরের বিরুদ্ধে অপহরণ, ধর্ষণ, ধর্ষণে সহযোগিতা ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই একই তরুণী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button