জাতীয়

ফুচকা আর টাকার প্রলোভন দেখিয়ে তুলে নেয়ঃআদালতে জিনিয়া

নিউজ নাউ বাংলা ডেস্কঃ  ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে নয় বছরের ছোট শিশু জিনিয়াকে ফুচকা খাইয়ে, টাকা পয়সা দেওয়ার নাম করে তুলে নিয়ে গিয়েছিল লুপা তালুকদার।

গত মঙ্গলবার জিনিয়া, আদালতে ২২ ধারায় জবানবন্দিতে এ কথা বলেন।আদালতে জিনিয়া আরো বলেছে, যাওয়ার সময় মাকে খুঁজলেও তার সঙ্গে দেখা করতে দেওয়া হয়নি।

অপহরণের অভিযোগে গ্রেপ্তার হওয়া লুপা তালুকদারকে ‘বহুরূপী’ বলছেন আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা। লুপা তালুকদারের দাবি, তিনি জিনিয়াকে লালন-পালন করার উদ্দেশ্যে নিয়ে যান। আর আদালতে জিনিয়ার জবানবন্দিতে বলেছে অন্য তথ্য। এজন্য লুপার কথা বিশ্বাস করছে না পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, ‘অপহরণের’ ব্যাপারে জিনিয়া আর লুপার দেয়া তথ্যের মিল নেই। তাই আমাদের ধারণা, জিনিয়াকে নারায়ণগঞ্জ পর্যন্ত নিয়ে যাওয়ার ভিন্ন উদ্দেশ্য থাকতে পারে। আমরা এখন সেই ভিন্ন তথ্যের খোঁজে আছি। তবে লুপাও বেশ ধুরন্ধর প্রকৃতির। জিজ্ঞাসাবাদেও তিনি বিভ্রান্তিকর তথ্য দিচ্ছেন।

ডিবি পুলিশ আরো জানিয়েছে, যখন লুপাকে আটক করা হয় তখন তিনি নিজেকে ক্রাইম রিপোর্টার হিসেবে পরিচয় দেন। নিজের রাজনৈতিক পরিচয়ও দেন।

এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, আমরা লুপা তালুকদারকে নিয়ে আরো বিস্তারিত জানার চেষ্টা করছি। জিনিয়াকে নিয়ে যাওয়ার সঙ্গে অপহরণের কোনো যোগসূত্র আছে কি না, তা আমরা খোঁজার চেষ্টা করছি।’

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও সক্রিয় রয়েছেন লুপা তালুকদার। সেখানে তিনি নিজেকে অগ্নি টিভির ব্যবস্থাপনা পরিচালক ও শেরশাহ টিভির পরিচালক বলে উল্লেখ করেছেন। এ ছাড়া মোহনা টিভি, মাই টিভিসহ কয়েকটি গণমাধ্যমের জ্যেষ্ঠ অপরাধবিষয়ক প্রতিবেদক হিসেবে কাজ করার কথাও বলেছেন।

লুপা দাবি করেছেন, তিনি বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য। বাংলাদেশ আওয়ামী পেশাজীবী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক।

লুপা তালুকদারের ফেসবুক প্রোফাইলে দেখা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে সাইক্লোন প্রস্তুতি প্রোগ্রাম (সিপিপি) পুরস্কার-২০১৯ গ্রহণ করছেন।

এছাড়া সরকারি দলের নেতা, সাংবাদিক ইউনিয়নের নেতাদের সঙ্গেও লুপার ছবি রয়েছে নিজস্ব ফেসবুক পেজে।

উল্লেখ্য, গত ১ সেপ্টেম্বর নিখোঁজ হয় জিনিয়া। এক সপ্তাহ পর গত সোমবার রাতে নারায়ণগঞ্জের পঞ্চবটির একটি বাসা থেকে জিনিয়াকে উদ্ধার করে ডিবি পুলিশ।

সে সময় জিনিয়াকে অপহরণ করার দায়ে লুপা তালুকদারকে আটক করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button