রাজনীতি

শর্ত সাপেক্ষে আরো ৬ মাস বাড়লো খালেদা জিয়ার মুক্তির মেয়াদ

বিএনপির চেয়ারপারসন এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়ানোর সিদ্ধান্ত দিয়েছে আইন মন্ত্রণালয়। তবে শর্ত হচ্ছে তিনি বিদেশে যেতে পারবেন না। থাকতে হবে দেশেই।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় সাংবাদিকদের এতথ্য নিশ্চিত করেন আইনমন্ত্রী আনিসুল হক। আইন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত ফাইল অনুমোদন দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

তিনি জানান, পূর্ব শর্ত অনুযায়ী করোনা ভাইরাস পরিস্থিতির কারণে বাংলাদেশে বাসায় থেকে চিকিৎসা নিতে খালেদার সাজা ছয় মাসের জন্য স্থগিত করার পক্ষে এই মত দেয়া হয়েছে।খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে আবেদনে স্থায়ীভাবে তার মুক্তি চাওয়া হয়েছিল। কিন্তু আইন মন্ত্রণালয় স্থায়ী মুক্তির আবেদন বিবেচনা করেনি।

এছাড়া বিএনপি নেত্রীকে বিদেশে নিয়ে চিকিৎসা করানোর বিষয়ও তার পরিবারের পক্ষ থেকে বলা হয়েছিল। তবে এবিষয়ে আইনমন্ত্রী বলেন, ‘বিদেশে নিয়ে চিকিৎসার ব্যাপারে পরিষ্কারভাবে তারা এই আবেদনে চান নাই। এছাড়া তারা স্থায়ী মুক্তির আবেদন করেছিলেন। সেখানে আমরা আইনগত দিক থেকে সাজা ছয় মাস স্থগিত করে এই সময় পর্যন্ত তার মুক্ত থাকার মেয়াদ বাড়ানোর মতামত দিয়েছি।’

তিনি বলেছেন, আইন মন্ত্রণালয়ের এই মতামত তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়েছেন। এখন স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে চূড়ান্ত সিদ্ধান্তের জন্য প্রধানমন্ত্রীর কাছে বিষয়টি পাঠানো হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button