আন্তর্জাতিক

বার্লিনে লকডাউন বিরোধী বিক্ষোভ, আটক ৩০০

করোনা ভাইরাস ‍প্রতিরোধে আরোপিত বিধিনিষেধের বিরুদ্ধে জার্মানির রাজধানী বার্লিনে প্রতিবাদ বিক্ষোভ করে দেশটির জনগণ।  শনিবারের এ বিক্ষোভে যোগ দিতে শহরজুড়ে প্রায় ৩৮ হাজার প্রতিবাদকারী জড়ো হয়।

আয়োজিত  প্রতিবাদ বিক্ষোভটি ছত্রভঙ্গ করে পুলিশ। সেই সাথে পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থল থেকে ৩০০ জনকে গ্রেফতারও করেছে তারা।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বিক্ষোভকারীরা করোনা ভাইরাস বিধিনিষেধে নির্দেশিত সামাজিক দূরত্ব বজায় রাখতে না পারা ও মাস্ক না পরায় বিক্ষোভ ভেঙ্গে দিয়েছে পুলিশ।

প্রতিবাদ প্রায় শান্তিপূর্ণ থাকলেও কয়েকটি এলাকায় বিচ্ছিন্ন কিছু সহিংসতার ঘটনা ঘটেছে বলে পুলিশ জানিয়েছে। প্যারিস, লন্ডন, ভিয়েনা, জুরিখসহ ইউরোপের বেশ কয়েকটি শহরেও একই ধরনের বিক্ষোভ হয়েছে।

এক টুইটে বার্লিন পুলিশ বলেছে, দুর্ভাগ্যক্রমে আমাদের কাছে অন্য কোনো বিকল্প নেই। পাশাপাশি বিক্ষোভে যোগ দেওয়া লোকজন সুরক্ষার শর্তাবলী মেনে চলতে ব্যর্থ হয়েছে বলেও জানিয়েছে তারা।

বার্লিনের বান্ডেনবুর্গ গেইটের কাছে কয়েক হাজার বিক্ষোভকারী জড়ো হয়। এদের কিছু অংশ পুলিশের দিকে পাথর ও বোতল ছুড়ে মারে।

এখনও পর্যন্ত ইউরোপের অনেক দেশের তুলনায় জার্মানি ভালোভাবেই করোনা ভাইরাস সংকট সামাল দিয়েছে। পুঙ্খানুপুঙ্খ ও যত্নশীল পরীক্ষা সংক্রমণ ও মৃত্যু, উভয়কেই নিয়ন্ত্রণে রেখেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button