জাতীয়

অবশেষে সিনহা হত্যার দায় স্বীকার, এপিবিএন সদস্যের জবানবন্দি

অবশেষে মেজর (অব.) সিনহা রাশেদ খান হত্যাকাণ্ডের দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন র‌্যাব হেফাজতে থাকা আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) এক সদস্য। ওই এপিবিএন সদস্যের নাম মো. আবদুল্লাহ।

কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ’র আদালতে গতকাল বুধবার রাতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

এদিন, বিকেল ৫টার দিকে মামলার তদন্তকারী কর্মকর্তার নেতৃত্বে র‌্যাবের একটি বহর আবদুল্লাহকে আদালতে হাজির করেন। পরে রাত ৮টা ১৫ মিনিট পর্যন্ত বিচারক তামান্না ফারাহর আদালতের খাস কামরায় তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করা হয়।

সিনহা হত্যা মামলায় মো. আবদুল্লাহসহ রিমান্ডপ্রাপ্ত এপিবিএন-এর ৩ সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য গত ২২ আগস্ট বেলা সাড়ে ১১টার দিকে কক্সবাজার জেলা কারগার থেকে নিজেদের হেফাজতে নেয় র‌্যাব।

এই তিন এপিবিএন সদস্য হলেন- এপিবিএনের সহকারী উপপরিদর্শক (এএসআই) শাহজাহান, কনস্টেবল রাজীব ও আব্দুল্লাহ। গত ৩১ জুলাই সিনহা হত্যার রাতে এই তিনজনই এপিবিএনের চেকপোস্টে দায়িত্ব পালন করছিলেন।

এর আগে মেজর সিনহা হত্যা মামলায় জড়িত থাকার সন্দেহে গত ১৮ আগস্ট এপিবিএনের এই তিন সদস্যকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে র‌্যাব। ওইদিনই কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে তাদের প্রক্যেকের ১০ দিন করে রিমান্ড আবেদন করলে শুনানি শেষে ৭ দিনের রিমান্ডে নেয়ার আদেশ দেন তামান্না ফারাহর আদালত।

গত ৩১ জুলাই রাতে টেকনাক বাহারছড়া চেকপোস্টে নিরাপত্তা চৌকিতে তল্লাশির সময় পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button