জাতীয়

১ হাজার ২৬৬ কোটি ১৩ লাখ টাকার ৫টি প্রকল্প অনুমোদন দিয়েছে একনেক

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহি কমিটি (একনেক) ১ হাজার ২৬৬ কোটি ১৩ লাখ টাকা ব্যয় সম্বলিত ৫টি প্রকল্প অনুমোদন করেছে যার সম্পূর্ণ সরকারী অর্থায়ন।

মাননীয় প্রধানমন্ত্রী এবং একনেক-এর চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে আজ গণভবনের সাথে সংযুক্ত হয়ে ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে শেরে বাংলা নগরস্থ এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক-এর সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে।

অনুমোদিত প্রকল্পসমূহ হলো: সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের “জামালপুর জেলার দিগপাইত-সরিষাবাড়ি-তারাকান্দি সড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ” প্রকল্প; স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের “সীমান্ত এলাকায় বিজিবি’র ৭৩টি কম্পোজিট/আধুনিক বর্ডার অবজারভেশন পোস্ট (বিওপি) নির্মাণ” প্রকল্প; সমাজকল্যাণ মন্ত্রণালয়ের “০৮টি সরকারি শিশু পরিবারে ২৫ শয্যাবিশিষ্ট শান্তি নিবাস স্থাপন” প্রকল্প; প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের “৪০টি উপজেলায় ৪০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ও চট্টগ্রামে ১টি ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি স্থাপন (১ম সংশোধিত)” প্রকল্প এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের “ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা” প্রকল্প।

মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল; মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান, মাননীয় কৃষি মন্ত্রী মোঃ আব্দুর রাজ্জাক; মাননীয় তথ্য মন্ত্রী মোহাম্মদ হাসান মাহ্‌মুদ; মাননীয় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম, মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি; মাননীয় শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন; মাননীয় স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক; মাননীয় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি; মাননীয় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় মন্ত্রী ইমরান আহমদ; মাননীয় পরিবেশ এবং বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন সভার কার্যক্রমে অংশগ্রহণ করেন।

সভায় মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক, পরিকল্পনা কমিশনের সদস্যবৃন্দ, সংশ্লিষ্ট মন্ত্রণালয়সমূহের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button