করোনাজাতীয়

দেশে করোনায় শনাক্তের সংখ্যা ছাড়ালো দুই লাখ

দেশে করোনা শনাক্তের সংখ্যা ছাড়িয়েছে দুই লাখ। এখন পর্যন্ত মোট দুই লাখ দুই হাজার ৬৬ জন করোনা শনাক্ত হয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছেন দুই হাজার ৭০৯ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪ দশমিক ৮০ শতাংশ। একদিনে মৃত্যুবরণ করেছেন ৩৪ জন। এই পর্যন্ত করোনায় দুই হাজার ৫৮১ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৩৭৩ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন মোট এক লাখ ১০ হাজার ৯৮ জন।

শনিবার (১৮ জুলাই) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১০ হাজার ৬৩২টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৯২৩টি। এখন পর্যন্ত ১০ লাখ ১৭ হাজার ৬৭৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

তিনি বলেন, শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪ দশমিক ৪৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ২৮ শতাংশ।

অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৯ জন পুরুষ এবং পাঁচ জন নারী। এখন পর্যন্ত মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ দুই হাজার ৪০ জন এবং নারী ৫৪১ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে এক জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এক জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে তিন জন, রাজশাহী বিভাগে পাঁচ জন, সিলেট বিভাগে চার জন, ময়মনসিংহ বিভাগে এক জন, বরিশাল বিভাগে এক জন এবং খুলনা বিভাগে ছয় জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩২ জন, বাসায় মৃত্যুবরণ করেছেন দুই জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button