করোনাজাতীয়

 চিরনিদ্রায় শায়িত হলেন দেশের যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম

চিরনিদ্রায় শায়িত হলেন দেশের ব্যবসা জগতের উজ্জ্বল নক্ষত্র যমুনা গ্রুপের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুল।
মঙ্গলবার (১৪ জুলাই) দুপুর আড়াইটার দিকে বনানী কবরস্থালে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে সমাহিত করা হয়।

এর আগে বাদ জোহর রাজধানীর যমুনা ফিউচার পার্ক প্রাঙ্গণে শেষবারের মতো নেয়া হয় দেশের শীর্ষ এই উদ্যোক্তার মরদেহ। সেখানে যমুনা পরিবারের সদস্যরা প্রিয় অভিভাবককে ফুলের শ্রদ্ধায় শেষ বিদায় জানায়। সেখানে নুরুল ইসলামের প্রথম নামাজে জানাজা শেষে এই বীর মুক্তিযোদ্ধাকে দেয়া হয় গার্ড অব অনার।

জানাজার শুরুর আগে বাবার আত্মার শান্তি কামনা করে দোয়া চান নুরুল ইসলাম বাবুলের ছেলে ও যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম। এসময় তিনি মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা পরবর্তী দেশের কল্যাণে তার বাবার গুরুত্বপূর্ণ ভূমিকার কথা স্মরণ করেন। তিনি জানাজায় অংশ নেয়া সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

এর আগে গতকাল সোমবার বিকেল ৩টা ৪০ মিনিটে রাজধানীর একটি বেসরকারি এভার কেয়ার (সাবেক অ্যাপোলো) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও তিন মেয়ে রেখে গেছেন।

এদিকে নুরুল ইসলামের মৃত্যুতে দেশের শিল্পখাতে শোকের ছায়া নেমে এসেছে। দেশের শীর্ষ এই শিল্পপতি দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের প্রতিষ্ঠা করেছিলেন। যমুনা ফিউচার পার্কও এই শিল্পগোষ্ঠীর অন্যতম স্থাপনা।

দেশবরেণ্য শিল্পপতি নুরুল ইসলামের স্ত্রী সালমা ইসলাম সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী এবং বর্তমানে জাতীয় সংসদের সদস্য। ছেলে শামীম ইসলাম যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, মেয়ে রোজালিন ইসলাম, মনিকা ইসলাম ও সনিয়া ইসলাম যমুনা গ্রুপের পরিচালক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button