আন্তর্জাতিককরোনা

যুক্তরাষ্ট্রে দৈনিক ১ লাখ আক্রান্ত হতে পারে: ডা. ফাউসি

যুক্তরাষ্ট্রে দৈনিক এক লাখ মানুষ করোনায় আক্রান্ত হবে আশঙ্কার কথা জানালেন, দেশটির শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. অ্যান্থনি ফাউসি।

মঙ্গলবার (৩০ জুন) মার্কিন এই স্বাস্থ্য কর্মকর্তা বলেন, পরিস্থিতি এখন এতোটাই নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে যে, যুক্তরাষ্ট্রে দৈনিক এক লাখ মানুষ করোনায় আক্রান্ত হতে পারেন, তাতে আমি অবাক হবো না। মার্কিন সিনেট কমিটির এক শুনানিতে এ কথা জানান ফাউসি। খবর সিএনবিসি, বিবিসি, সিএনএন।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের পরিচালক ডা. ফাউসি মঙ্গলবার সিনেট কমিটির এক শুনানিতে বলেন, “এটি খুবই ভয়াবহ হবে তার গ্যারান্টি দিতে পারি, তবে আমি নির্ভুল ধারণা করতে পারব না। মহামারি আমাদের নিয়ন্ত্রণ নেই, গত কয়েকদিনের পরিসংখ্যান পরিষ্কারভাবে তাই বলছে। আমাদের যথেষ্ট সংখ্যক নাগরিক মাস্ক পরছেন না এবং সামাজিক দূরত্বও মানছেন না, এ ব্যাপারটি নিয়ে আমি আতঙ্কিত। এ কারণে সংক্রমণ আরও বাড়বে।

ডা. ফাউসি আরও বলেন, করোনা নিয়ন্ত্রণে নেওয়া পদক্ষেপগুলোতে আমি মোটেই সন্তুষ্ট নই। আক্রান্তের সূচকের দিকে লক্ষ্য করেন। তাহলেই আপনারা বুঝতে পারবেন যে আমরা ভুল পথে রয়েছি। আর তা শুধরে নিতে এখনই আমাদের কিছু করা উচিত।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’র এক প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলীয় ১৬টি রাজ্যে রেকর্ড পরিমাণ করোনা রোগী শনাক্ত হচ্ছে। ফাউসির দেয়া তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা, অ্যারিজোনা, টেক্সাস এবং ক্যালিফোর্নিয়াতে বর্তমানে সবচেয়ে বেশি করোনা রোগী পাওয়া যাচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button