করোনারাজনীতি

এই কঠিন সময়ে নেতাকর্মীদের বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান কাদেরের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনার এই সংকটে দেশের কয়েকটি জেলায় বন্যা দেখা দিয়েছে। এই কঠিন সময়ে বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের আহ্বান জানান তিনি।

রবিবার (২৮ জুন) সরকারি বাসভবন থেকে পাঠানো এক ভিডিও বার্তায় তিনি এ আহ্বান জানান।

অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের অবস্থান স্পষ্ট করে ওবায়দুল কাদের বলেন, অপরাধীর দলীয় পরিচয় কিংবা ক্ষমতাবান হলেও ছাড় দেয়া হবে না। সরকার দুর্নীতির বিরুদ্ধে শক্ত অবস্থানে রয়েছে। শুধু স্বাস্থ্যখাতেই নয়, যে কোনও খাতের অনিয়ম, অন্যায়, দুর্নীতি রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স নীতিতে অটল।

হাসপাতালসমূহের ব্যবস্থাপনা এবং সমন্বয় বৃদ্ধিতে স্বাস্থ্য বিভাগের দৃষ্টি আকর্ষণ করে সেতুমন্ত্রী বলেন, বিভিন্ন গবেষণা ও গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, করোনায় আক্রান্ত অনেক রোগী বাসাবাড়িতে চিকিৎসা নিচ্ছেন। তাদের সেবা ও প্রয়োজনীয় ডাক্তারি পরামর্শ পেতে টেলি-মেডিসিন সেবা ও হটলাইনে সেবার মান বাড়ানোর অনুরোধ করছি।

তিনি বলেন, শেখ হাসিনা সরকার ভিআইপি কালচারে বিশ্বাসী নয়। সরকার এ সংকটে এমন চর্চাকে নিরুৎসাহিত করে। সরকারি হাসপাতালসহ সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করবো, বাছ-বিচার নয়, ধনী-গরিব নয়, বিত্তবান-বৃত্তহীন নয়। ভিআইপি-ননভিআইপি নয়, সকল রোগী সমান। আপনারা রোগীকে রোগী হিসেবে দেখবেন। কোনও ব্যবধান তৈরি করবেন না।

সড়কমন্ত্রী বলেন, বর্তমানে ৬৬টি ল্যাবে টেস্ট করোনা হচ্ছে। এ সুবিধা সম্প্রসারণের উদ্যোগ নিয়েছে সরকার। সরকারের পাশাপাশি বেসরকারি হাসপাতালসহ অন্যান্য সংশ্লিষ্টদের জনস্বার্থে পিসিআর ল্যাব স্থাপনে উদ্যোগ নেয়ারও আহ্বান জানাচ্ছি। রোগী চিহ্নিত করা গেলে সংক্রমণের বিস্তার রোধ আরও সহজতর হবে বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button