জাতীয়

এমপি পাপুলের পরিবারের সদস্যদের দেশত্যাগে নিষেধাজ্ঞা

অবৈধভাবে কুয়েতে মানবপাচারের চক্রে জড়িত থাকার অভিযোগে আটক বাংলাদেশের জাতীয় সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম ওরফে পাপুলের সম্পদের উৎস খুঁজতে শুরু করেছে দর্নীতি দমন কমিশন দুদক। এ জন্য ওই সংসদ সদস্যের পরিবারের কোন সদস্য যেন দেশের বাইরে যেতে না পারে সেজন্য নিষেধাজ্ঞা দিয়েছে (দুদক)।

বুধবার (১৭ জুন) দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।

চলতি বছরের ফেব্রুয়ারিতে মানবপাচারকারী সিন্ডিকেটগুলোর বিরুদ্ধে কুয়েত সরকার সাঁড়াশি অভিযান শুরু করে।ধরপাকড় শুরু হলে নতুন একটি কোম্পানির নাম আলোচনায় চলে আসে। ওই কোম্পানি ১০ হাজার কর্মী কুয়েতে নিয়ে তাদের কাছ থেকে দুই কোটি দিনার আদায় করেছে। মানব ও অর্থপাচারের অভিযোগে গত ৭ জুন তাকে কুয়েত সরকার আটক করে। সেখানে তাকে রিমান্ডেও নেয়া হয়েছে।

তারপরেও পাপুল ও তার স্ত্রী সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সেলিনা ইসলাম, মেয়ে ওয়াফা ইসলাম ও সেলিনার বোন জেসমিন যেন দেশত্যাগ করতে না পারেন সেই জন্য বুধবার ইমিগ্রেশন পুলিশকে চিঠি দিয়েছে দুদক।

ইমিগ্রেশন বরাবর পাঠানো দুদকের অনুসন্ধান কর্মকর্তা (উপ-পরিচালক) মো. সালাহউদ্দিন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, পাপুল দেশে আসলে যেন বিদেশ যেতে না পারেন। আর যদি বিদেশে অবস্থান করে তাহলে সে বিষয়েও আইনগত ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়েছে। তাদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞার অনুরোধ জানিয়েছে দুদক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button