করোনাজাতীয়

একদিনেই আক্রান্ত ৪০০৮ জন, মৃত্যু আরও ৪৩

করোনা ভাইরাসে দেশে সব রেকর্ড ভেঙে একদিনে সর্বোচ্চ ৪ হাজার ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এই প্রথম ২৪ ঘণ্টায় ৪ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেন। দেশে এখন মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৯৮ হাজার ৪৮৯ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৮৭ শতাংশ। একদিনে আরও ৪৩ জনের মৃত্যু, মোট মৃত্যুর সংখ্যা ১ হাজার ৩০৫ জন। আর সুস্থ হয়েছেন ১ হাজার ৯২৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩৮ হাজার ১৮৯ জন।

বুধবার (১৭ জুন) করোনা পরিস্থিতি নিয়ে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) এর ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত বুলেটিনে সংযুক্ত হয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৮ হাজার ৯২২টি। নমুনা পরীক্ষা হয়েছে ১৭ হাজার ৫২৭টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৫ লাখ ৫১ হাজার ২৪৪টি নমুনা।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ২৮ জন এবং নারী ১৫ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৩ শতাংশ। বয়সভিত্তিক বিশ্লেষণে শূণ্য থেকে ১০ বছরের মধ্যে ১ জন, ১১ থেকে ২০ বছর বয়সী ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৯ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৭ জন, বাসায় মারা গেছেন ১৫ জন এবং মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছে ১ জনকে।

ডা. সুলতানা বলেন, যে ৪৩ জন গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রাম বিভাগে ১২ জন, রাজশাহী বিভাগে ৪ জন, খুলনা বিভাগে ২ জন, সিলেট বিভাগে ১ জন, ময়মনসিংহ বিভাগে ২ জন এবং রংপুর বিভাগে ১ জন রয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button