করোনারাজনীতি

মোহাম্মদ নাসিম এর মৃত্যুতে স্বেচ্ছাসেবক লীগের শোক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর জাতীয় চার নেতার অন্যতম শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর সুযোগ্য সন্তান বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক স্বাস্থ্যমন্ত্রী, ১৪ দলের মুখপাত্র ও সিরাজগঞ্জ -১ অাসনের পাঁচ বারের সংসদ সদস্য মোহাম্মদ নাসিম  আজ বেলা ১১ ঘটিকায় চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

গন মানুষের নেতা মোহাম্মদ নাসিম সকল ঘাত প্রতিঘাত উপেক্ষা করে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা’র নেতৃত্বে মুক্তিযুদ্ধের  আদর্শ ও চেতনা প্রতিষ্ঠায় অনন্য অবদান রেখেছেন। তিনি আওয়ামী লীগের ৯৬ এর সরকারে স্বরাষ্ট্র, গৃহায়ন ও গণপূর্ত এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ছিলেন।  দেশের সকল অসাম্প্রদায়িক  আন্দোলনের তিনি ছিলেন অগ্র সৈনিক।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সহ সভাপতি তানভির শাকিল জয় এর পিতা মোহাম্মদ নাসিম ৭১ ছাত্রাবস্থায় মহান মুক্তিযুদ্ধে অংশ নেন। সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে মৃত্যুর আগ পর্যন্ত সোচ্চার ছিলেন তিনি।

তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ এবং মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক  এ কে এম আফজালুর রহমান বাবু।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button