করোনাজাতীয়

একদিনে করোনায় আক্রান্ত ২,০২৯; মৃত্যু ১৫

দেশে করোনা ভাইরাসে একদিনে আক্রান্তের সংখ্যা ছাড়াল ২ হাজারে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২,০২৯ জন, ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ৩২১ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫ জনের। ফলে দেশে করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫৫৯ জনে। আর সুস্থ হয়েছেন ৫০০ জন। ফলে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৮ হাজার ৪২৫ জন।

বৃহস্পতিবার (২৮ মে) দুপুরে, করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত বুলেটিনে এতথ্য জানান, স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক (অতিরিক্ত মহাপরিচালক প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, মারা যাওয়া ১৫ জনের মধ্যে পুরুষ ১১ জন, নারী চার জন। এদের সাত জন ঢাকার এবং আট জন চট্টগ্রামর। তাদের ৩১-৪০ বছরের মধ্যে দুজন, ৫১-৬০ বছরের মধ্যে পাঁচজন, ৬১-৭০ বছরের মধ্যে পাঁচজন, ৭১-৮০ বছরের মধ্যে দুজন এবং ৯১-১০০ বছরের মধ্যে একজন।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৪৯টি ল্যাবে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ হয়েছে ৯ হাজার ২৬৭টি। তবে আগের দিনের নমুনাসহ পরীক্ষা হয়েছে ৯ হাজার ৩১০টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা হলো দুই লাখ ৭৫ হাজার ৭৮৬টি।

তিনি আরও জানান, চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে, ২৪৮ জনকে, ছাড় পেয়েছেন ১৩৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৪ হাজার ৯৮৪ জন। এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ৪ হাজার একজনকে; ছাড় পেয়েছেন ২ হাজার ৪০৪ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৮ হাজার ২৯৩ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button