করোনাজাতীয়

একদিনে করোনায় নতুন আক্রান্ত ৯৩০, মৃত্যু ১৬

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৯৩০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা ২১ হাজার ৯৯৫ জন। এছাড়াও মৃত্যু হয়েছে আরও ১৬ জনের। ফলে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা ৩১৪ জন।

শনিবার (১৬ মে) দুপুর, করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত বুলেটিনে এতথ্য জানান, স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক (অতিরিক্ত মহাপরিচালক প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান।

তিনি জানান, আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৩৫ জন। ফলে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৪ হাজার ১১৭ জন।

জানান, মৃত্যুবরণকারীদের মধ্যে সবাই পুরুষ। এর মধ্যে ঢাকা বিভাগের ১২ জন, চট্টগ্রাম বিভাগের দু’জন এবং রংপুর বিভাগের দু’জন। ঢাকা বিভাগের মধ্যে ঢাকা শহরের সাত জন, ঢাকা জেলার দু’জন এবং গাজীপুর, মুন্সীগঞ্জ এবং নরসিংদীতে একজন করে রয়েছেন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিন জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয় জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

নাসিমা সুলতানা জানান, ঢাকার ১২টি এবং ঢাকার বাইরে ২১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ ছিল ছয় হাজার ৫০১টি, আর পরীক্ষা করা হয়েছে ছয় হাজার ৭৮২টি। সারাদেশের ৪১টি ল্যাবের মধ্যে ঢাকার ১২টি এবং ঢাকার বাইরের ২১টি ল্যাবের নমুনা পরীক্ষার ফলাফল এটি। ঢাকার ৮টি ল্যাবের ফলাফল এখনও এসে পৌঁছায়নি।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৩৪৯ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন তিন হাজার ৪৬ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৫১ জন। এখন পর্যন্ত মোট ছাড়া পেয়েছেন এক হাজার ৫৩০ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button