আন্তর্জাতিককরোনা

করোনা মোকাবিলায় ন্যামভুক্তদের বিভিন্ন উদ্যোগ নেয়ার আহ্বান পরারাষ্ট্রমন্ত্রীর

করোনা সংকট মোকাবিলায় জোট নিরপেক্ষ আন্দোলনের (নন-অ্যালাইনড মুভমেন্ট- ন্যাম) সদস্য দেশগুলোকে স্বল্প ও দীর্ঘ মেয়াদী পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

ন্যামের এক অনলাইন সামিটে অংশ নিয়ে এ আহ্বান জানান তিনি। সোমবার (৪ মে) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা  সংকট মোকাবিলায় সোমবার ন্যামের অনলাইন সামিটে অংশ নেন পররাষ্ট্র মন্ত্রী ড. মোমেন। সামিটের সভাপতিত্ব করেন ন্যামের বর্তমান চেয়ার আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ।

ন্যামভুক্তদের নানা মেয়াদি উদ্যোগ নিতে আহ্বান মোমেনের

সামিটে অংশ নিয়ে ড. মোমেন বলেন, করোনার প্রাদুর্ভাবে বাংলাদেশের পোশাক শিল্প ও রেমিট্যান্স খাত চরমভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এই সংকট মোকাবিলায় ন্যাম সদস্য দেশগুলোর উদ্ভাবন প্রক্রিয়ায় যেতে হবে। একই সঙ্গে অর্থনৈতিক সংকট মোকাবিলায় নিতে হবে স্বল্প ও দীর্ঘ মেয়াদী বিভিন্ন পদক্ষেপ।

সামিটে বক্তব্যকালে করোনা সংকট মোকাবিলায় বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন ড. মোমেন। কোভিড-১৯ মোকাবিলায় ন্যামের সদস্য দেশগুলো সফল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button