করোনাজাতীয়

গণস্বাস্থ্যের কিট নিয়ে সরকারের ব্যাখ্যা দাবি জাসদের

গণস্বাস্থ্যের র‌্যাপিড কিট নিয়ে বিভ্রান্তি ছড়ানো ও রাজনীতি করার সুযোগ না দেওয়ার আহ্বান জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। এ ব্যাপারে সরকারের কাছে সুনির্দিষ্ট ব্যাখ্যা ও বক্তব্যের দাবি করেছে দলটি।

মঙ্গলবার (২৮ এপ্রিল) সন্ধ্যায় জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এক বিবৃতিতে এ দাবি জানান।

জাসদ নেতারা বলেন, সম্প্রতি গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্টের র‌্যাপিড কিট উদ্ভাবন ও তা ব্যবহারের জন্য উন্মুক্ত করা নিয়ে সরকার অসহযোগিতা করছে, গণস্বাস্থ্যের এমন অভিযোগ নিয়ে মূলধারার সংবাদমাধ্যম ও সামাজিকমাধ্যমে পক্ষে-বিপক্ষে নানা বক্তব্য ও সংবাদ প্রকাশিত হয়েছে। সরকারের বিরুদ্ধে রাজনৈতিক বক্তব্য এসেছে, নানা ধরনের গল্পগুজব শাখা-প্রশাখা বিস্তার করছে। সার্বিক প্রেক্ষাপটে এ ব্যাপারে যাতে আর কোনা বিভ্রান্তি না ছড়ায় ও তা নিয়ে যেন অপরাজনীতি করার সুযোগ তৈরি না হয়, সে ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করে সরকারের কাছে সুনির্দিষ্ট ব্যাখ্যা ও বক্তব্য দাবি করেন নেতারা।

বিবৃতিতে আরও বলা হয়, গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে সরকারের বিরুদ্ধে অসহযোগিতা করার যে অভিযোগ উঠেছে বা দেশের আইন না মেনে র‌্যাপিড কিট নিয়ে রাজনীতি করা হচ্ছে বলে সরকারের পক্ষ থেকে যে বক্তব্য দেওয়া হয়েছে, এর কোনোটি আংশিক সঠিক ও সত্য হলে তা খুবই দুঃজনক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button