করোনারাজনীতি

ত্রাণ বিতরণের দায়িত্ব সেনাবাহিনীকে দেয়ার আহ্বান রিজভীর

ত্রাণ বিতরণের দায়িত্ব সেনাবাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনীর কাছে দিতে সরকারের প্রতি দাবি জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ সময় দেশে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস মোকাবিলায় ‘জাতীয় ঐক্যের বিকল্প নেই বলেও উল্লেখ করেন তিনি।

রবিববার (১৯ এপ্রিল) দুপুরে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ) ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে রাজধানীর ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসকদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আমরা সরকারের সমালোচনা করছি না। যা সঠিক তা বলছি। সেটা কারও বিরুদ্ধে গেলো কি না সেটা কথা নয়। আমরা সত্য কথা বলছি।

তিনি বলেন, ত্রাণ বিতরণের জন্য আওয়ামী লীগের লোকজন তালিকা করে স্থানীয় প্রশাসনের কাছে দেবে। এরপর সরকারি ত্রাণ বিতরণ করা হবে। আসলে এধরনের কাজ হলে শুধু আওয়ামী লীগের লোকজনই ত্রাণ পাবে। ফলে আরও বেশি বিশৃংখলা সৃষ্টি হবে।

এজন্য আওয়ামী লীগের লোকজন দিয়ে তালিকা বাতিল করে সেনা বাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মাধ্যমে ত্রাণ বিতরণ করতে হবে বলেও জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আজকে করোনা ভাইরাসে আক্রান্ত মানুষের চিকিৎসা করার জন্য ডাক্তারদের প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করতে পারেনি সরকার। এখন ডাক্তাররাও করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। তাদের কোনও সুরক্ষা নেই। ডাক্তারদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম বা পিপিই দিতে পারছে না সরকার। যখন থেকে করোনার সংক্রমণ দেখা গেছে তখন থেকেই সরকার প্রস্তুতি নিলে এই সমস্যা হতো না। তাদের প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম সরবরাহ করা হচ্ছে না।

এসময় উপস্থিত ছিলেন ড্যাবের সভাপতি অধ্যাপক ডা: হারুন আল রশিদ, সিনিয়র সহ-সভাপতি ডাঃ এমএ সেলিম, জিয়াউর রহমান ফাউন্ডেশনের অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, ডাঃ পারভেজ রেজা কাকন, ডাঃ খালেকুজ্জামান দীপু, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমান উল্লাহ আমান, বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ ছাত্রদলের সভাপতি ডাঃ রাকিবুল ইসলাম আকাশ প্রমুখ।

ইতোমধ্যে সারা দেশে সকল বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক এবং অন্যদের জন্য পিপিই বিতরণ প্রায় শেষ করেছে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ) ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব)।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button