জাতীয়

ত্রাণ চোরদের আইনের আওতায় আনার নির্দেশ আইজিপির

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, সরকারি ত্রাণ চুরি ও অনিয়মকারীদের আইনের আওতায় আনতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

রবিবার (১২ এপ্রিল) পুলিশ হেডকোয়ার্টার থেকে এক ভিডিও কনফারেন্সে পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তাদের এ নির্দেশ দেন তিনি।

বিকাল তিনটা থেকে প্রায় দুই ঘণ্টাব্যাপী এ ভিডিও কনফারেন্সে আইজিপি বলেন, ত্রাণ বিতরণের ক্ষেত্রে কোনও অনিয়ম সহ্য করা হবে না। সরকারি ত্রাণ চুরি বা অনিয়মকারীদের অবশ্যই আইনের আওতায় আনতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।

আইজিপি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে যেসব স্থানে লকডাউন করা হয়েছে, তা সঠিকভাবে মেনে চলতে হবে। জনগণকে ঘরে থাকতে হবে। বাইরে আড্ডা দেওয়া বন্ধ করতে হবে।

করোনা সংকট চলাকালে কোনোভাবেই যেন অপরাধ না বাড়ে, সেদিকে নজরদারি বাড়াতে বিভিন্ন ইউনিটের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন আইজিপি।

জাবেদ পাটোয়ারী বলেন, বর্তমান পরিস্থিতিতে চুরি, ছিনতাই ইত্যাদি অপরাধ বেড়ে যেতে পারে। ডোমেস্টিক ভায়োলেন্স বাড়তে পারে। কোনোভাবেই যেন এ ধরনের অপরাধ বাড়তে না পারে, সেদিকে নজরদারি বাড়াতে পুলিশ সদস্যদের নির্দেশ দেন তিনি।

করোনা পরিস্থিতিতে ব্য‌ক্তিগতভা‌বে অসহায় ও দুস্থ মানুষদের ত্রাণ দেওয়ার ক্ষেত্রে পুলিশের সঙ্গে সমন্বয় করে কাজ করার জন্য জনগণের প্র‌তি আহ্বান জানান আইজিপি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button