রাজনীতি

ঐক্যবদ্ধ হয়ে জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান ওবায়দুল কাদেরের

দেশে করোনার মতো এই সংকটময় সময়ে বিএনপিসহ সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধভাবে জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৬ এপ্রিল) দুপুরে সংসদ ভবন এলাকায় তার সরকারি বাসভবনে প্রেস ব্রিফিংয়ে এ আহ্বান জানান তিনি।

এ সময় ওবায়দুল কাদের বলেন, পারস্পরিক দোষারোপ না করে ইতিবাচক মনোভাব নিয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে দলের নেতাকর্মীসহ সব স্তরের জনগণকে মানবিক বিপর্যয়ের এই সময়ে সবাইকে এক প্ল্যাটফর্মে দাঁড়িয়ে অসহায় মানুষদের সহযোগিতার আহ্বান জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্যাকেজ প্রণোদনা ঘোষণা হওয়ার পর বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীরসহ অন্য নেতারা যে মন্তব্য করেছেন সেটা ভিত্তিহীন,অযৌক্তিক ও উদ্দেশ্যপ্রণোদিত। বিএনপি নেতারা যে কোনো পরিস্থিতিতেই রাজনৈতিক ফায়দা লোটার অপতৎপরতায় লিপ্ত থাকেন বলেও মন্তব্য করেন তিনি।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সরকারি ছুটি ১৪ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে গণপরিবহনও ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। তবে জরুরি সেবা, পণ্যবাহী যানবাহন, কাভার্ডভ্যান, ট্রাক চলাচল করবে, পণ্যবাহী পরিবহনে কোনোভাবেই জনগণ চলাচল করতে পারবে না।

ওবায়দুল কাদের করোনাভাইরাসে সংক্রমিত হয়ে দেশে-বিদেশে যারা মৃত্যুবরণ করেছেন, তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং যারা চিকিৎসাধীন আছেন, তাদের দ্রুত আরোগ্য কামনা করেন।

এদিকে, এর আগে সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত বিভিন্ন প্রতিষ্ঠানকে করোনা প্রতিরোধে বিভিন্ন উপকরণ সামগ্রী বিতরণ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button