করোনাজাতীয়

করোনায় নতুন শনাক্ত ৫: মোট আক্রান্ত ৬১

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছেন আরও পাঁচ জন। এরফলে দেশে মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬১ জনে। আক্রান্ত এ ৬১ জনের মধ্যে ২৬ জন সুস্থ হয়েছেন। তবে গত ৪৮ ঘণ্টায় ঘটেনি কোনও মৃত্যুর ঘটনা । এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ছয়।

শুক্রবার (৩ এপ্রিল) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে নিয়মিত অনলাইন সংবাদ সম্মেলেন যুক্ত হয়ে এইসব তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।এই সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, জাতীয় রোগতত্ত্ব, আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।
এ সময় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ৫১৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ১২৬টি করেছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) বাকি ৩৮৭টি করেছে অন্যান্য প্রতিষ্ঠান। পর্যবেক্ষণ থাকা ২৯ জনের মধ্যে হাসপাতাল আছেন ২২ জন এবং নিজ বাড়িতে আছেন ৭ জন।

এ সময় জানানো হয়, হোম কোয়ারেন্টিনে এখন পর্যন্ত নেওয়া হয়েছে ৬৪ হাজার ২৩৬ জনকে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ২৪৮ জনকে। মোট ৬৪ হাজার ৪৮৪ জন কোয়ারেন্টিনে আছেন। গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ৫৪৭ জনকে এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ৫ জনকে।এছাড়া গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ১৪ জনকে, ছেড়ে দেওয়া হয়েছে ১০ জনকে। আইসোলেশন বর্তমানে আছেন ৮২ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button