আন্তর্জাতিককরোনাজাতীয়

করোনাভাইরাস: চীন থেকে চিকিৎসা সরঞ্জাম আসছে আজ

চীনের দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী বাংলাদেশের স্বাধীনতা দিবস ২৬ মার্চে এসে পৌঁছাবে করোনাভাইরাস মোকাবেলায়  চিকিৎসা সরঞ্জাম ।

মঙ্গলবার ঢাকার চীনা দূতাবাসের অফিসিয়াল ফেইসবুক পেইজে এক পোস্টে বলা হয়েছে, ‘চীন সরকারের একটি বিশেষ বিমানে করে দশ হাজার টেস্ট কিটস ও চিকিৎসকদের জন্য দশ হাজার পিপিই (পার্সনাল প্রোটেকশন ইকুইপমেন্ট) এবং এক হাজার থার্মোমিটারসহ চিকিৎসা সরঞ্জামের দ্বিতীয় চালান ২৬ মার্চ ঢাকায় এসে পৌঁছাবে।’

১৭ মার্চ, ঢাকাস্থ চীনা দূতাবাস বাংলাদেশে বিপুল পরিমাণ টেস্ট কিটসসহ মহামারী মোকাবেলার জন্য জরুরি চিকিৎসা সরঞ্জাম দেয়ার তার সরকারের সিদ্ধান্তের কথা ঢাকার সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে জানিয়েছিল।

চীনা দূতাবাসের কর্মকর্তা জানান, এর আগে সামরিক সরঞ্জামের প্রথম চালান হিসেবে চীনা দূতাবাস বাংলাদেশ কর্তৃপক্ষকে ৫০০ বেশি কোভিড-১৯ টেস্ট কিটস হস্তান্তর করে।

উল্লেখ্য, গত রবিবার (২২ মার্চ) সন্ধ্যায় স্বাস্থ্যমন্ত্রীর বারিধারার নিজস্ব বাসভবনে করোনাভাইরাস মোকাবেলায় চায়না রাষ্ট্রদূত লী ঝিমিং-এর সঙ্গে এক জরুরি বৈঠক হয়। বৈঠক শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন যে, করোনা মোকাবেলায় চীন বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছে। এবং চিকিৎসা সরঞ্জাম খুব শীঘ্রই বাংলাদেশের হাতে পৌঁছে দিবে। তারই ধারাবাহিকতায়  আজ এই সরঞ্জাম আসছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button